ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

লেনদেন ও সূচক বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মার্চ ৯, ২০১৬
লেনদেন ও সূচক বেড়েছে

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের লেনদেন শেষ হয়েছে।
 
এদিন দুই বাজারে আগের কার্যদিবসের তুলনায় লেনদেনও বেড়েছে।

 

বুধবার (৯ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৩ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৭ কোটি টাকা বেশি। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি টাকার কিছু বেশি।

ডিএসইতে লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টি শেয়ারের।

লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৫৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮২ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭১০ পয়েন্টে।

ডিএসইতে দর বৃদ্ধির শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- সিনোবাংলা, ইস্টার্ন লুব্রিকেন্ট, রিজেন্ট টেক্সটাইল, আমান ফিড, বিজিআইসি, ফুওয়াং সিরামিক, ডিএসিসিএ ডেনিম, এটলাস বাংলাদেশ, সিএমসি কামাল ও প্রিমিয়ার সিমেন্ট।
 
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭২৪ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।