ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সপ্তাহের শেষ দিনে লেনদেন ও সূচক বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
সপ্তাহের শেষ দিনে লেনদেন ও সূচক বেড়েছে

ঢাকা: সপ্তাহের শেষ কার্য দিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন দুই বাজারে আগের কার্য দিবসের তুলনায় লেনদেন ও সূচক বেড়েছে।



বৃহস্পতিবার (১০ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৩ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্য দিবসের তুলনায় ৭০ কোটি টাকা বেশি। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৩ লাখ টাকার কিছু বেশি।

ডিএসইতে লেনদেন হওয়া ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি শেয়ারের।
 
লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ২৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৮৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭২১ পয়েন্টে।

ডিএসইতে দর বাড়ার শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- জিপিএইচ ইস্পাত, পদ্মা অয়েল, ইবিএল, ব্যাংক এশিয়া, ইমিরালেড অয়েল, কেবিপিপি, ইস্টার্ন লুব্রিকেন্টস, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড, ফনিক্স ফিন্যান্স ও গ্লোবাল লিমিটেড।
 
অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৮০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮০৮ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
এফবি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।