ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

নিম্নম‍ুখী প্রবণতায় শেষ হয়েছে শেয়ার বাজারের লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৬
নিম্নম‍ুখী প্রবণতায় শেষ হয়েছে শেয়ার বাজারের লেনদেন

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তবে দিনের শুরুতে সিএসইতে ঊর্ধ্বমুখী প্রবণতায় ছিল।



এদিন দুই বাজারে আগের কার্য দিবসের তুলনায় লেনদেন ও সূচক কমেছে।

সোমবার (১৪ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৬ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্য দিবসের তুলনায় ৩১ কোটি টাকারও কম।

আর সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৭৫ লাখ টাকার কিছু বেশি।  

ডিএসইতে লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টি শেয়ারের।
 
লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১২ পয়েন্ট কমে ৪ হাজার ৪৬৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৫ পয়েন্টে। ডিএসইএস ৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭১২ পয়েন্টে।

ডিএসইতে দর বাড়ার শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- কেয়া কসমেটিকস, ফু-ওয়াং ফুড, দেশবন্ধু পলিমার লিমিটেড, বীচ হ্যাচারী, আমান ফীডস, পাইওনিয়ার ইন্সুরেন্স, এশিয়া প্যাসেফিক, স্যালভো কেমিক্যাল, সোনালি আঁশ ও এএফসি এগ্রো।
 
অপর দিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৮৭ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৬
এফবি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।