ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

দুই বাজারে লেনদেন ও সূচক বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৬
দুই বাজারে লেনদেন ও সূচক বেড়েছে

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন দুই বাজারে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে।



মঙ্গলবার (১৫ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৫ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৯৯ কোটি টাকা বেশি।
 
সিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ৩০ কোটি ৭০ লাখ টাকার কিছু বেশি।
 
ডিএসইতে লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৬টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি শেয়ারের।
 
লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৭ পয়েন্টে। ডিএসইএস ৩০ সূচক দশমিক ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭১৩ পয়েন্টে।

ডিএসইতে দর বাড়ার শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- কেয়া কসমেটিকস, ফু-ওয়াং ফুড, দেশবন্ধু পলিমার, বিচ হ্যাচারি, আমান ফিড, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসেফিক, স্যালভো কেমিক্যাল, সোনালী আঁশ ও এএফসি অ্যাগ্রো।
 
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮১৮ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।