ঢাকা, রবিবার, ১৫ আশ্বিন ১৪৩০, ০১ অক্টোবর ২০২৩, ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দুই বাজারে নেতিবাচক প্রবণতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
দুই বাজারে নেতিবাচক প্রবণতা

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন দুই বাজারে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন ও সূচক কমেছে।


 
রোববার (২০ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪০ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৩০ কোটি টাকা কম।
 
সিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ২৮ কোটি ৫২লাখ টাকার কিছু বেশি।
 
ডিএসইতে লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টি শেয়ারের।
 
লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১৬ পয়েন্ট কমে ৪ হাজার ৪৩০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক এক পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৭৮ পয়েন্টে। ডিএসইএস ৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৬৮৮ পয়েন্টে।

ডিএসইতে দর বাড়ার শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- কেয়া কসমেটিক্স, ঢাকা ডায়িং, ফুওয়াং ফুড, ওরিয়ন ইনফিউশন, সায়হাম কটন, এমারেল্ড অয়েল, দেশবন্ধু পলিমার, আমান ফিড, ইবিএল ও বিএসআরএম লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৬২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৩৮ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মার্চ ২০, ২০১৬
এফবি/ জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa