ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। আগের কার্যদিবসে নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হলেও এদিন প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী প্রবণতা রয়েছে।



সোমবার (২১ মার্চ) প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে ১০৪ কোটি টাকা।
একই সময়ে সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৭৮ লাখ টাকা।
 
প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টি শেয়ারের।
 
এসময় ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৪৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮২ পয়েন্টে। ডিএসইএস ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬৯১ পয়েন্টে।
 
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৬৪ পয়েন্টে। এ বাজারে প্রথম ঘণ্টায় লেনদেনে অংশ নেওয়া ১৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, মার্চ ২১, ২০১৬
এফবি/জেডএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।