ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দুই বাজারে সূচক ও লেনদেন বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
দুই বাজারে সূচক ও লেনদেন বেড়েছে

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন দুই বাজারে আগের কার্যদিবসের তুলনায় সূচক ও লেনদেন বেড়েছে।



সোমবার (২১ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩০ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৯০ কোটি টাকা বেশি।
 
সিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ২৪ কোটি ৫৯ লাখ টাকার কিছু বেশি।
 
ডিএসইতে লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টি শেয়ারের।
 
লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ১১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৪২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৯ পয়েন্টে। ডিএসইএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬৯১ পয়েন্টে।

ডিএসইতে দর বাড়ার শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- তুংহাই নিটিং, ইস্টার্ন লুব্রিকেন্ট, বিএসআরএম লিমিটেড, পিটিএল, গোল্ডেন হারভেস্ট, ইস্টার্ন ইনস্যুরেন্স, জেনারেশন নেক্সট, ইউনিক হোটেল, লংকাবাংলা ও লিগ্যাসি ফুটওয়্যার।
 
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৭৩ পয়েন্টে। এ বাজারে লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।