ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

টানা দরপতনে সপ্তাহের লেনদেন শেষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
টানা দরপতনে সপ্তাহের লেনদেন শেষ

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তবে এদিন দুই বাজারে আগের কার্যদিবসের তুলনায় লেনদেনের পরিমাণ কমেছে।



বৃহস্পতিবার (২৪ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৩২২ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৯২ কোটি টাকা কম।

সিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ২০ কোটি ৯৮ লাখ টাকার কিছু বেশি।

ডিএসইতে লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টি শেয়ারের দর।
 
লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ৭ পয়েন্ট কমে ৪ হাজার ৩৭৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক এক পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৫৯ পয়েন্টে। ডিএসইএস ৩০ সূচক দুই পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৬৫৬ পয়েন্টে।

ডিএসইতে দর বাড়ার শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- ডিবিএইচ, আরএসআরএম স্টিল, গাল্ডন হারভস্ট, ফু-ওয়াং ফুড, কাশেম ড্রাইসল, সামিট পাওয়ার, পাইওনিয়ার ইন্সুরেন্স, সামিট পাওয়ার, এমারল্ড অয়েল ও ফার্স্ট ফাইন্যান্স লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক এক পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৭৩ পয়েন্টে।

এ বাজারে লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
এফবি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।