ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক, বিমা এবং ওষুধ ও রসায়ন খাতের তিনটি কোম্পানি সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

 

৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য রোববার (০৩ এপ্রিল) এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

কোম্পানিগুলো হলো- ইস্টার্ন ব্যাংক, নিটল ইন্স্যুরেন্স এবং ইবনে সিনা ফার্মাসিটিউক্যালস লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ব্যাংক খাতের ইস্টার্ন ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার মধ্যে ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস।
 
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬৩ পয়সা। শেয়ার প্রতি সম্পদ (এনএভি) মূল্য দাঁড়িয়েছে ৩৩ টাকা ৫৪ পয়সা।

বিমা খাতের নিটল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির ইপিএস দাঁড়িয়েছে ২ টাকা ৬৩ পয়সা। এনএভি দাঁড়িয়েছে ২৩ টাকা ৯৮ পয়সা।

এছাড়া ওষুধ ও রসায়ন খাতের ইবনে সিনা ফার্মাসিটিউক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। যার মধ্যে ১০ শতাংশ বোনাস ও ২৫ শতাংশ নগদ। কোম্পানির ইপিএস হয়েছে ৭ টাকা ৯২ পয়সা, এনএভি দাঁড়িয়েছে ৩৭ টাকা ১০ পয়সা।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৬
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।