ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

লেনদেনে নিম্নমুখী প্রবণতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
লেনদেনে নিম্নমুখী প্রবণতা

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৬ এপ্রিল) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে ঢাকা ও চট্টগ্রামের পুঁজিবাজারে লেনদেন। প্রথম পৌনে এক ঘণ্টায় ঢাকার বাজারে সূচক কমেছে ২২ পয়েন্ট, চট্টগ্রামে কমেছে ১৪ পয়েন্ট।

এর আগের টানা দুই কার্যদিবস রোববার ও সোমবার উভয় বাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন হয়েছে। সূচক কমেছে আগের সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও।

এপ্রিলের শেষ মঙ্গলবার লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক কমতে থাকে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট কমে ৪ হাজার ২৯৯ পয়েন্টে অবস্থান করছে।
 
অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ১৪ পয়েন্ট কমে ৮ হাজার ৬২ পয়েন্ট অবস্থান করছে।

বেলা সোয়া ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৯০ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৭০টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত আছে ৬২টি।

অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি টাকা। লেনদেন হওয়া ১০৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৩৬টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত আছে ১৪টির।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad