ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

মিশ্র প্রবণতায় লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মে ১৫, ২০১৬
মিশ্র প্রবণতায় লেনদেন

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৫ মে) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে চলছে ঢাকা ও চট্টগ্রাম পুঁজিবাজারের লেনদেন।

 

এদিন লেনদেনের দুই ঘণ্টা শেষে ঢাকার বাজারে সূচক কমেছে ২৫ পয়েন্ট, চট্টগ্রামে ৩১ পয়েন্ট।

রোববার লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ওঠানামা করতে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২৫ দশমিক ৫৫ পয়েন্ট কমে ৪ হাজার ২৭৩ পয়েন্টে অবস্থান করছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ১১ পয়েন্টে।

বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১২৯ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৫৭টির, কমেছে ১৯৩টির এবং অপরিবর্তিত আছে ৪৩টি।

অপর পুঁজিবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৩৮ লাখ টাকার বেশি। লেনদেন হওয়া ৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৪৮টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত আছে ১৮টির।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মে ১৫, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।