ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মে ২৯, ২০১৬
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৯ মে) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে চলছে ঢাকা ও চট্টগ্রাম পুঁজিবাজারের লেনদেন।

 

এদিন লেনদেনের প্রথম আধঘণ্টা পর ঢাকার বাজারে সূচক বেড়েছে ১৯ পয়েন্ট, চট্টগ্রামে ৩৮ পয়েন্ট।

 

আগের সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৬ মে) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়।
 
রোববার (২৯ মে) লেনদেনের শুরুতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ওঠানামা করতে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৯ দশমিক ১৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪০৭ পয়েন্টে অবস্থান করছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৩৭ দশমিক ৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ২৬৩ পয়েন্টে।

রোববার (২৯ মে) বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬ কোটি টাকার কিছু বেশি। লেনদেন হওয়া প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৩০টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত আছে ৪১টি।

অপর পুঁজিবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৩৭ লাখ টাকা। লেনদেন হওয়া ৮৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৫২টির, কমেছে ২৩টির এবং অপরিবর্তিত আছে ১৩টির।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মে ২৯, ২০১৬
এমএফআই/এমজেডআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।