ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সূচক উত্থানে সপ্তাহ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ২৯, ২০১৬
সূচক উত্থানে সপ্তাহ শুরু

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৯ মে) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে। এদিন দেশের উভয় বাজারে সূচক, লেনদেন ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।


 
দিনভর সূচকের ওঠানামা শেষে ঢাকার বাজারে সূচক বেড়ে ৩৮ পয়েন্ট, চট্টগ্রামের বাজারে ৬৫ পয়েন্ট। এর আগের সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৬ মে) সূচকের উত্থানের মধ্য দিয়ে পুঁজিবাজারে লেনদেন হয়।

রোববার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৮ দশমিক ৭৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৪২ পয়েন্ট দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক আগের দিনের চেয়ে ২৬ দশমিক ৭৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।
 
এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৭ কোটি ৯৬ লাখ টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৬২টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত আছে ৬৪টি।
 
দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৬৫ পয়েন্ট বেড়ে ৮ হাজার ২৯১ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৮২ লাখ টাকা।

লেনদেন হওয়া ২৩৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১৩২টির, কমেছে ৭২টির এবং অপরিবর্তিত আছে ২৯টি।
 
বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মে ২৯, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।