ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

সূচক কমলেও বেড়েছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মে ৩০, ২০১৬
সূচক কমলেও বেড়েছে লেনদেন

ঢাকা: দিনভর সূচকের ওঠানামার মধ্য দিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (৩০) উভয় বাজারে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ার বিক্রির চাপে সূচক ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমলেও বেড়েছে লেনদেন।

 

দিন শেষে ঢাকার বাজারে সূচক কমেছে প্রায় ৪ পয়েন্ট, চট্টগ্রামের বাজারে কমেছে ১১ পয়েন্ট। এর আগের কার্যদিবস রোববার (২৯ মে) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।

সোমবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ দশমিক ৭৭ পয়েন্ট কমে ৪ হাজার ৪২৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১ দশমিক ৯৫ পয়েন্ট কমে ১ হাজার ৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৯৭ পয়েন্ট কমে ১ হাজার ৭৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।
 
এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৩ কোটি ৭০ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিলো ৪২৭ কোটি ৯৬ লাখ টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৭টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত আছে ৫৩টি।
 
দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ১১ পয়েন্ট কমে ৮ হাজার ২৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৯৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছে ২৯ কোটি ৮২ লাখ টাকা।

লেনদেন হওয়া ২৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৮১টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত আছে ২৮টি।
 
বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মে ৩০, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।