ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

রমজানে পুঁজিবাজারে লেনদেনের নতুন সময়সূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, মে ৩১, ২০১৬
রমজানে পুঁজিবাজারে লেনদেনের নতুন সময়সূচি

ঢাকা: পবিত্র রমজান মাস উপলক্ষে প্রতিবারের মতোই এবারও পুঁজিবাজারের লেনদেনের সময়সূচি পরিবর্তন করেছে কর্তৃপক্ষ। নতুন সূচি অনুযায়ী, বিনিয়োগকারীদের লেনদেন শুরু হবে সকাল সাড়ে ১০টায় আর বিরতিহীনভাবে শেষ হবে দুপুর ২টায়।

তবে রমজানের পর আগের সময়সূচি ঠিক থাকবে।

 

এ বিষয়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মুখপাত্র এবং প্রকাশনা ও জনসংযোগ বিভাগের প্রধান মো. শফিকুর রহমান জানান, রমজান মাস উপলক্ষে ডিএসই অফিস সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। লেনদেন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে ২টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

রমজান এবং ঈদ-উল-ফিতরের ছুটির পর ডিএসই’র অফিস ও ট্রেডিং আগের সময়সূচিতে প্রত্যাবর্তন করবে। অর্থাৎ ডিএসই অফিস সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ৫টা পর্যন্ত খোলা থাকবে এবং লেনদেন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বেলা আড়াইটা পর্যন্ত চলবে।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জর (সিএসই) ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুক বাংলানিউজকে বলেন, দুই স্টক এক্সচেঞ্জে সাধারণত একই সময়ে লেনদেন হয়ে থাকে। ডিএসই নতুন সময় নির্ধারণ করেছে। আমরাও আজ-কাল র্বোড মিটিংয়ে তুলে, পাশ করে নতুন সময়সূচি জানিয়ে দেবো।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ৩১, ২০১৬
এমএফআই/এমজেডআর/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।