ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শেয়ারবাজার

সাড়ে তিন মাসে ডিএসইতে সর্বোচ্চ লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
সাড়ে তিন মাসে ডিএসইতে সর্বোচ্চ লেনদেন

ঢাকা: সাড়ে তিন মাসের মধ্যে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সর্বোচ্চ লেনদেন হয়েছে। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৬ জুন) ডিএসইতে লেনেদেন হয়েছে ৫৩০ কোটি টাকা।

আর চট্টগ্রামের বাজারে লেনদেন হয়েছে ২৮ কোটি টাকা।

এর আগে চলতি বছরের ২৩ ফেব্রুয়ারিয় ঢাকার বাজারে লেনদেন হয়েছিলো ৫৭১ কোটি টাকা।

এদিন লেনদেন বাড়লেও কমেছে সূচক ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম। এর আগের দুই কার্যদিবস মঙ্গল ও বুধবার সূচকের উত্থান হয়েছে। তবে আগের টানা তিন কার্যদিবস পুঁজিবাজারে দরপতন হয়েছে।

বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩১৮টি কোম্পানির ৯ কোটি ৫১ লাখ ৩৪ হাজার ৬২৩টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ৫৩০ কোটি ৫৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ৩৫৭ কোটি ৬৭ লাখ টাকার।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬.৭১ পয়েন্টে কমে ৪ হাজার ৩৯৫ পয়েন্টে দাঁড়িয়েছে।    
 
ডিএসইএস সূচক আগের দিনের চেয়ে ৫.২৮ পয়েন্ট কমে ১ হাজার ৮০ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক আগের দিনের চেয়ে ৮.৭০ পয়েন্ট কমে ১ হাজার ৭২৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩১৮ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৮৩টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত আছে ৭৯টির।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ১০.৬৮ পয়েন্টে কমে ৮ হাজার ২৩৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৫৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ২১ কোটি ৭৪ লাখ টাকা।

লেনদেন হওয়া ২৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৭৫টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত আছে ৫৪টির।
 
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।