ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শেয়ারবাজার

টানা চার কার্যদিবস দরপতন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জুন ২১, ২০১৬
টানা চার কার্যদিবস দরপতন

ঢাকা: টানা চার কার্যদিবস দরপতনে পড়লো দেশের পুঁজিবাজার। সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২১ জুন) ঢাকার বাজারে সূচক কমেছে ৬ পয়েন্ট, চট্টগ্রামের বাজারে কমেছে ১১ পয়েন্ট।

এর আগের তিন কার্যদিবস বৃহস্পতি, রোববার ও সোমবার সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন হয়েছে। তবে তার আগের দুই কার্যদিবস সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়।

মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩১৮টি কোম্পানির ১১ কোটি ৪৭ হাজার ৯৮৯টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ৩২৮ কোটি ৪২ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ৩২৮ কোটি ৩৪ লাখ টাকার।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫.৮৯ পয়েন্ট কমে ৪ হাজার ৩৬৩ পয়েন্টে দাঁড়িয়েছে।    
 
ডিএসইএস সূচক আগের দিনের চেয়ে ০.৬১ পয়েন্ট কমে ১ হাজার ৭৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক আগের দিনের চেয়ে ২.৭৮ পয়েন্ট কমে ১ হাজার ৭১০ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩১৮ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১২৩টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ১১.০৯ পয়েন্টে কমে ৮ হাজার ১৬৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৯৬ লাখ টাকার। আগের দিন লেনদেন হয়েছিলো ১৯ কোটি ১২ লাখ টাকা।

লেনদেন হওয়া ২৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ১০৪টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত আছে ৪০টির।
 
বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জুন ২১, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।