ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইর নতুন এমডি মাজেদুর রহমানের যোগদান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জুলাই ১২, ২০১৬
ডিএসইর নতুন এমডি মাজেদুর রহমানের যোগদান

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগদান করেছেন কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমান।

ডিএসইর ৮২৯তম বোর্ড সভায় মাজেদুর রহমানকে এমডি হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেওয়ার পর মঙ্গলবার (১২ জুলাই) তিনি যোগদান করেছেন।

এর ফলে ডিমিউচ্যুয়ালাইজড স্টক এক্সচেঞ্জের দ্বিতীয় এমডি হিসেবে তিনি যোগদান করলেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ডিএসই বোর্ড অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন রেগুলেশন্স ২০১৩ অনুযায়ী, ২৭ জুন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠায়। ৩০ জুন কমিশন সভায় নিয়োগের অনুমোদন দেয়।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন ডিএসই’র প্রকাশনা ও জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান।

ডিএসই সূত্রে জানা গেছে, ব্যাংকিং খাতে ৩০ বছরের অভিজ্ঞ কাজী আবু মোহাম্মদ মাজেদুর রহমান দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় একই খাতে কাজ করেছেন। তিনি বিভিন্ন সময়ে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংক, মাশরেক ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ঢাকা ব্যাংক, ব্যাংক আল-ফালাহ, এবি ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংকে কর্মরত ছিলেন। বর্তমানে স্বতন্ত্র পরিচালক হিসেবে লংকাবাংলা ফাইন্যান্সে ও আর্থিক পরামর্শক হিসেবে আয়ারল্যান্ডভিত্তিক ইকারেন্সি মিন্ট লিমিটেডে জড়িত আছেন।

কে এ এম মাজেদুর রহমান ১৯৮১ সালে গ্রিন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট  ট্রেইনি অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন।

ডিমিউচ্যুয়ালাইজড স্টক এক্সচেঞ্জের প্রথম এমডি হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. স্বপন কুমার বালা। তিনি পদ ছেড়ে দেওয়ায় প্রতিষ্ঠানটির এমডি পদটি খালি হয় চলতি বছরের ১৩ এপ্রিল।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জুলাই ১২,২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।