ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

রাইট শেয়ার ছাড়বে এবি ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুলাই ১২, ২০১৬
রাইট শেয়ার ছাড়বে এবি ব্যাংক

ঢাকা: পাঁচটি শেয়ারের বিপরীতের ৪টি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত এবি ব্যাংক লিমিটেড। আড়াই টাকা প্রিমিয়ারসহ মোট সাড়ে ১২টাকায় শেয়ার ইস্যু করবে কোম্পানিটি।

মঙ্গলবার (১২ জুলাই) রাজধানীর সেনামালঞ্চ কনফারেন্স সেন্টারে কোম্পানির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় এই প্রস্তাব শেয়ারহোল্ডারদের সর্ব সম্মতি ক্রমে পাশ হয়।

এর আগে কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়। সভায় এই প্রস্তাব করা হয়। সভায় অনুমোদিত মূলধন ৬শ’ কোটি টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৫শ’ কোটি টাকা করার সিদ্ধান্ত হয়।

প্রক্রিয়া অনুসারে রাইট শেয়ার ছাড়তে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করবে কোম্পানিটি। অনুমোদন পাওয়ার পর শেয়ারহোল্ডারদের থেকে টাকা সংগ্রহ করবে।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান এম ওহিদুল হক, ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক শামীম আহমেদ চৌধুরী, ব্যাংকের পরিচালক ও কোম্পানি ঊর্ধ্বতন কর্মকর্তারা।

২০১৫ সালে আর্থিক প্রতিবেদন অনুসারে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১২ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮ টাকা ০২ পয়সা। কোম্পানিটির মোট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৮ হাজার ৫০১ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৬
এমএফআই/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।