ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

ম্যারিকো ও লিন্ডে বিডি’র অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৬
ম্যারিকো ও লিন্ডে বিডি’র অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি তাদের শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি দু’টি হলো- ওষুধ ও রসায়ন খাতের ম্যারিকো বাংলাদেশ লিমিটেড এবং জ্বালানি খাতের লিন্ডে বাংলাদেশ লিমিটেড।

মঙ্গলবার (২৬ জুলাই) ডিএসইর ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পরিষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (এপ্রিল-জুন) আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় এ লভ্যাংশ ঘোষণা করা হয়। লভ্যাংশের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ আগস্ট।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ জুন পর্যন্ত সময়ে (এপ্রিল-জুন) কোম্পানিটির শেয়ার প্রতি ১৪.১৭ টাকা আয় করেছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১৪.৪২ টাকা।

অপর কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেড ২০০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছে। ২০১৬ হিসাব বছরের প্রথম ছয় মাসের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার ভিত্তিতে এ লভ্যাংশ ঘোষণা করা হয়। লভ্যাংশের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ আগস্ট।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ জুন পর্যন্ত সময়ে (জানুয়ারি-জুন) কোম্পানিটি শেয়ার প্রতি ৩১.৮৮ টাকা ৮৮ আয় করেছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১৬ টাকা।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, জুলাই ২৬,২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।