ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সিনহা সিকিউরিটিজকে ১০ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, আগস্ট ২, ২০১৬
সিনহা সিকিউরিটিজকে ১০ লাখ টাকা জরিমানা

ঢাকা: সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য সিনহা সিকিউরিটিজ লিমিটেডকে ১০ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (০২ আগস্ট) কমিশনের ৫৮১তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিশনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিশনের রুটিন পরিদর্শনের নিমিত্ত গঠিত কমিটি কর্তৃক দাখিলকৃত প্রতিবেদনে তিন ধরনের সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে প্রতিষ্ঠানটিকে জারিমানা করা হয়েছে।

এর মধ্যে পরিচালকদের মার্জিন ঋণ সুবিধা প্রদানের মাধ্যমে কমিশনের এসইসি/সিএমআরআইসিডি/২০০১-৪৩/৫১ এবং ২২ জুলাই ২০১০ এর আইন লঙ্ঘন, সমন্বিত গ্রাহক হিসেবে তহবিলে ঘাটতি থাকার মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ আইন, ১৯৮৭ এর সেকশন ৮(১) ও (২) এবং সিকিউরিটিজ (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোধিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর বিধি ১১ এবং দ্বিতীয় তফসিল এর ১ ও ৬ লঙ্ঘন।

এছাড়াও গ্রাহকের সঙ্গে লেনদেনের বিপরীতে ৫ লাখ টাকার অধিক নগদ জমা দেওয়ার সুবিধা প্রদানের মাধ্যমে সিকিউরিটিজ ১৯৮৭ এর রুলস ৮(১)(সিসি) (আই) এর প্রভিশন এর বিধান লঙ্ঘন করায় ব্রোকারেজ হাউজটিকে মোট ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৬
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।