ঢাকা, মঙ্গলবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৬ জুন ২০২৩, ১৭ জিলকদ ১৪৪৪

শেয়ারবাজার

পদ্মা সেতু চালু হলে খুলনায় পুঁজিবাজারের সম্প্রসারণ ঘটবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৬
পদ্মা সেতু চালু হলে খুলনায় পুঁজিবাজারের সম্প্রসারণ ঘটবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: পদ্মা সেতু চালু হলে খুলনায় পুঁজিবাজারের সম্প্রসারণ ঘটবে এমন মন্তব্য করে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মজিদ বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নতির ফলে রাজধানী এমনকি ভারতের সঙ্গেও খুলনার যোগাযোগ সহজ হবে। এতে শিল্প উদ্যোক্তারা খুলনামুখী হবেন।

অর্থনৈতিক কর্মকাণ্ড বাড়লে পুঁজিবাজারেরও সম্প্রসারণ হবে।

শনিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে খুলনার বিনিয়োগকারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) উদ্যোগে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মহানগরীর শিল্প ব্যাংক ভবনের অ্যাসোসিয়েট ক্যাপিটাল সিকিউরিটিজ হাউজের খুলনা শাখায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।  
চেয়ারম্যান আরও বলেন, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সবল না হলে বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হয়। এ জন্য বিনিয়োগকারীদের ধৈর্য ধরে বুঝে শুনে বিনিয়োগ করতে হবে।  

তিনি বলেন, ধস পরবর্তী সময়ে সরকার পুঁজিবাজারের অনেক উন্নয়ন করেছে। করা হয়েছে নানামুখী সংস্কার।
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুঁজিবাজারের প্রসারের লক্ষ্যে খুলনায়ও স্টক এক্সচেঞ্জ দরকার। এ ক্ষেত্রে উদ্যোক্তারা পারেন চট্টগ্রামের ন্যায় খুলনায় একটি স্টক এক্সচেঞ্জ করতে। বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষা ও তাদের কাছে পৌঁছানো সিএসইর মূল লক্ষ্য। বিনিয়োগকারীদের স্বার্থ সবার আগে দেখছে সিএসই। সামনে খুলনায় বিনিয়োগকারীদের সচেতন করতে বড় কর্মশালা করা হবে বলে জানান তিনি।
 
পরে তিনি বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।  
 
কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন খুলনা চেম্বারের সহ-সভাপতি সাইফুল ইসলাম, চেম্বারের পরিচালক মফিদুল ইসলাম টুটুল, সিএসইর এ কর্মশালা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক  ও অ্যাসোসিয়েট ক্যাপিটাল সিকিউরিটিজ হাউজের চট্টগ্রাম শাখা ব্যবস্থাপক ওয়েজ আলী জামান, আইল্যান্ড সিকিউরিটিজ হাউজের খুলনা শাখা ব্যবস্থাপক তাপস কুমার সাহা, অ্যাসোসিয়েট ক্যাপিটাল সিকিউরিটিজ হাউজের খুলনা শাখা ব্যবস্থাপক মাহফুজুর রহমান।
 
কর্মশালায় সিকিউরিটিজ হাউজের প্রতিনিধি, বিনিয়োগকারী ও পেশাজীবীরা অংশগ্রহণ করেন।

কর্মশালার আগে চেয়ারম্যান খুলনা চেম্বারের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।  
 
বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৬
এমআরএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa