ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে ঈদের ছুটি নয়দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৬
পুঁজিবাজারে ঈদের ছুটি নয়দিন

ঢাকা: কোরবানির ঈদ ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে ৯ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে ১৭ সেপ্টেম্বর (শনিবার) পর্যন্ত মোট নয়দিন দেশের পুঁজিবাজারের লেনদেন ও দাপ্তরিক কার্যক্রম বন্ধ থকাবে।

ছুটি শেষে ১৮ সেপ্টেম্বর (রোববার) যথারীতি সময় উভয় বাজারে লেনদেন শুরু হবে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা  গেছে।

মঙ্গলবার (সেপ্টেম্বর ০৬) সন্ধ্যায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা-পরিষদ পাঁচ কার্যদিবস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।  

এর ফলে স্টক এক্সচেঞ্জের কর্মকর্তা-কর্মচারী এবং বিনিয়োগকারীরা মোট ৯ দিন ছুটি ভোগ করার সুযোগ পাবেন। এর আগে চলতি বছরের রমজানের ঈদের টানা ৯দিন উভয় বাজার বন্ধ ছিলো।
 
ডিএসই সূত্রে জানা গেছে, ১১ থেকে ১৫ সেপ্টেম্বর মোট ৫ কার্যদিবস বন্ধ রাখা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ৫ কার্যদিবসের মধ্যে সরকার ঈদ ছুটি উপলক্ষে ১১ থেকে ১৪ সেপ্টেম্বর মোট চার কার্যদিবস এবং তার সঙ্গে ১৫ সেপ্টেম্বর আরো ১দিন ডিএসইর বিশেষ ক্ষমতা স্টক এক্সচেঞ্জের লেনদেন ও অফিসিয়াল কার্যক্রম বন্ধ রেখেছে। এ ছুটির আগে শুক্র ও শনিবার (০৯ ও ১০ সেপ্টেম্বর)  ও পরে শুক্র ও শনিবার (১৬ ও ১৭ সেপ্টেম্বর) থাকায় আরো চারদিনসহ মোট ৯দিন ছুটি ভোগ করতে পারবেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে জানতে চাইলে ডিএসইর উপ-মহাব্যবস্থাপক ও জনসংযোগ বিভাগের প্রধান শফিকুর রহমান বাংলানিউজকে জানান, ঈদ-উল আযহা উপলক্ষে ডিএসই’র লেনদেন এবং দাপ্তরিক কার্যক্রম সরকারি ছুটি ১১-১৪ সেপ্টেম্বর এবং অতিরিক্ত ১৫ সেপ্টেম্বর দিনসহ মোট ৫ কার্যদিবস বন্ধ থাকবে। তবে ১৮ সেপ্টেম্বর নির্ধারিত সময়ে দাপ্তারিক কার্যক্রম যথারীতি শুরু হবে।  

একই সঙ্গে সরকারি ঘোষণা অনুসারে ঈদ পরবর্তী শনিবার (২৪ সেপ্টেম্বর) লেনদেন এবং দাপ্তারিক কার্যক্রম যথারীতি চালু থাকবে।

এ বিষয়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাইফুর রহমান মজুমদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ডিএসইর সঙ্গে সঙ্গতি রেখে সিএসইতেও কার্যক্রম একই সময় বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৬
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।