ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

তালিকাভুক্তির অনুমোদন পেল ফরচুন সুজ   

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
তালিকাভুক্তির অনুমোদন পেল ফরচুন সুজ     

ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্তির অনুমোদন পেলো ফরচুন সুজ লিমিটেড।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে থেকে অর্থ সংগ্রহ সম্পন্ন করা চামড়া খাতের কোম্পানিটিকে উভয় এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদের সভায় অনুমোদন দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি শেয়ারহোল্ডারদের বিও হিসাবে তাদের ও সিডিবিএলের হিসাবে সব শেয়ারহোল্ডারদের তথ্য জমা দেওয়াসহ লেনদেন প্রক্রিয়া শেষ করেই দ্রত লেনদেনে ফিরতে পারবে।

জানা গেছে, মঙ্গলবার (০৪ অক্টোবর) ডিএসই’র র্বোড সভায় কোম্পানিটিকে তালিকাভুক্তির অনুমোদন দেওয়া হয়। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন ডিএসইর উপ মহাব্যবস্থাপক শফিকুর রহমান। তার আগে গত ২৯ সেপ্টেম্বর সিএসইর বোর্ড সভায় কোম্পানিটিকে তালিকাভুক্তির অনুমোদন দেওয়া হয়।
 
জানা গেছে, আইপিও লটারিতে বরাদ্দকৃত শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসেবে জমা করার পরই দেশের উভয় স্টক এক্সচেঞ্জে আনুষ্ঠানিকভাবে লেনদেন শুরু করবে।

এর আগে গত ২১ সেপ্টেম্বর এ কোম্পানির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হয়। গত ১৬ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত এ কোম্পানির আইপিও সাবস্ক্রিপশন চলে। পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৫৭৯তম সভায় কোনো প্রকার প্রিমিয়াম ছাড়া এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়।

কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ২২ কোটি টাকা সংগ্রহ করে। অর্থ উত্তোলন করে কোম্পানির ভবন নিমার্ণ, মেশিন ও সরঞ্জাম ক্রয় এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে বলে জানায় কোম্পানিটি।

কোম্পানিটির ২৯ শে ফেব্রুয়ারি ২০১৬ তারিখে ৯ মাসের সমাপ্ত আর্থিক বিরবণী অনুযায়ী, শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ২২ পয়সা (ওয়েটেড এভারেজ) এবং নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) ১৩ টাকা ৭৫ পয়সা।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত আছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়:১৬৩০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad