ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

শেয়ারবাজার

এডিবি’র প্রতিনিধিদলের ডিএসই পরিদর্শন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
এডিবি’র প্রতিনিধিদলের ডিএসই পরিদর্শন

ঢাকা: ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অগ্রগতি সর্ম্পকে সোমবার (১৭ অক্টোবর) এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) তিন সদস্যের প্রতিনিধিদল ডিএসই পরিদর্শন করেছেন।

এডিবি’র প্রতিনিধদলে ছিলেন- এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রাইভেট সেক্টর ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশন ও প্রাইভেট সেক্টর অপারেশন্স ডিপার্টমেন্টের মিশনের প্রধান পরিচালক মিস ক্রিস্টিন ইংস্ট্রম, সিনিয়র ইনভেস্টমেন্ট স্পেশালিস্ট আসিফ চিমা এবং বাংলাদেশ রেসিডেন্ট মিশনের ফাইন্যান্সিয়াল সেক্টরের সিনিয়র প্রজেক্ট অফিসার বিদ্যুৎ কুমার সাহা।

 

ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কেএএম মাজেদুর রহমান প্রতিনিধি দলকে ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী  ডিএসইর অগ্রগতি সর্ম্পকে অভিহিত করেন।

 

তিনি বলেন, ডিএসইকে তালিকাভুক্তির ভবিষ্যৎ পরিকল্পনা এবং নির্দিষ্ট সময়ের মধ্যে কৌশলগত বিনিয়োগকারীর সঙ্গে চুক্তিবন্ধ হওয়ার জন্য ডিএসই কাজ করে যাচ্ছে।   এলক্ষ্যে, ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ডিএসই বিনিয়োগকারীদের সুবিধার্থে অত্যাধুনিক ট্রেডিং সফটওয়্যার চালু করেছে। এর ফলে বিভিন্ন ধরনের প্রোডাক্ট লেনদেনের ক্ষেত্র তৈরি হয়েছে। ইতিমধ্যে মোবাইলের মাধ্যমে লেনদেনের জন্য ‘ডিএসই মোবাইল’ অ্যাপ চালু করা হয়েছে। এতে বিনিয়োগকারীদের মোবাইলের মাধ্যমে লেনদেনের সুযোগ সৃষ্টি হয়েছে। আর এই মোবাইল লেনদেন ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে।

 

উল্লেখ্য, বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে বিভিন্ন সময়ে সহায়তা ও পরামর্শ দেওয়ার জন্য এডিবি বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৬
এমএফআই/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।