ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্রগতি লাইফের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
প্রগতি লাইফের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

ঢাকা: স্যাফকো স্পিনিং মিলস লিমিটেড কোম্পানির নিরীক্ষককে সতর্কপত্র ইস্যু এবং বে-মেয়াদী ইউএফএস প্রগতি লাইফ ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (অক্টোবর ১৮) বিএসইসি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্যাফকো স্পিনিং মিলস লিমিটেড কর্তৃক কমিশনে দাখিলকৃত রাইট শেয়ারের আবেদনের সাথে ক্যাশ ফ্লো স্টেটমেন্টে অসামঞ্জস্যপূর্ণ তথ্য দাখিল করার মাধ্যমে কোম্পানিটি সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন রুলস (রাইটস ইস্যু) ২০০৬ এর রুলস ৩ (ই) লঙ্ঘন করেছে।

আইন লঙ্ঘন করায় স্যাফকো স্পিনিং মিলস লিমিটেডক এবং ওই কোম্পানির নিরীক্ষক মালেক সিদ্দিকী ওয়ালীকে সতর্কপত্র ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

একই সভায় বে-মেয়াদী ইউএফএস প্রগতি লাইফ ইউনিট ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে কমিশন। মিউচ্যুয়াল ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা হচ্ছে ১০ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তার অংশ ১ কোটি টাকা। বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে ৯ কোটি টাকা। যা ইউনিট বিক্রির মাধ্যমে উত্তোলন করা হবে। ফান্ডটির অভিহিত মূল্য ১০ টাকা।

ফান্ডটির উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে ইউনিভার্সাল ফাইন্যান্সিয়াল সলিউশন লিমিটেড। আর ট্রাস্টি হিসেবে রয়েছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি)। ব্র্যাক ব্যাংক লিমিটেড ফান্ডটির কাস্টডিয়ান।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad