ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিবিএ’র সভাপতি লালী, সিনিয়র সহ-সভাপতি মোশতাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
ডিবিএ’র সভাপতি লালী, সিনিয়র সহ-সভাপতি মোশতাক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকারেজ মালিকদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রথম নির্বাচিত সভাপতি হলেন রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের এমডি ও ডিএসইর সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ রশিদ লালী। সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোশতাক আহমেদ সাদেক এবং সহ-সভাপতি হলেন খুজিস্তা নূর-ই নাহরীন।

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকারেজ মালিকদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রথম নির্বাচিত সভাপতি হলেন রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের এমডি ও ডিএসইর সাবেক সিনিয়র সহ-সভাপতি আহমেদ রশিদ লালী। সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোশতাক আহমেদ সাদেক এবং সহ-সভাপতি হলেন খুজিস্তা নূর-ই নাহরীন।

বুধবার (২৩ নভেম্বর) ডিবিএ’র নির্বাচন কমিশনের চেয়ারম্যান হারুনুর রশিদ নতুন কমিটির এই তিন জনের নাম ঘোষণা করেন।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন ডিবিএ’র নতুন সভাপতি আহমেদ রশিদ লালী। এর ফলে ২ বছর মেয়াদী কমিটির প্রথম সভাপতি হলেন লালী।

সূত্র জানায়, ডিবিএ’র নির্বাচনে ২০ নভেম্বর জয়ী ১৫ পরিচালকের এ সিদ্ধান্ত অনুসারে ২০১৭ সালের জন্য এই তিনজন ডিবিএ’র দায়িত্ব পালন করবেন। এরপরের বছর ২০১৮ সালে সভাপতি পদে দায়িত্ব পালন করবেন মোশতাক আহমেদ সাদেক। সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন এমডি শহিদুল্লাহ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক ও ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ডিএসইর নির্বাচিত পরিচালক শরীফ আনোয়ার হোসেন (দিলীপ)।

এছাড়া প্রাইলিংক সিকিউরিটিজের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম সহ-সভাপতির দায়িত্ব পালন করবেন।

নতুন কমিটির নির্বাচিত বাকি পরিচালকরা হলেন, ডিবিএল সিকিউরিটিজের মো. আলী, রাস্তি সিকিউরিটিজের সৈয়দ রিদওয়ানুল ইসলাম, সাদ সিকিউরিটিজের মো. দেলোয়ার হোসেন, গ্লোবাল সিকিউরিটিজের রিচার্ড ডি রোজারিও, কান্ট্রি স্টক বাংলাদেশ লিমিটেডের খাজা আসিফ আহমেদ, শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের সাজেদুল ইসলাম, ইউনিক্যাপ সিকিউরিটিজের ওয়ালি উল ইসলাম, রয়েল গ্রিন সিকিউরিটিজের আব্দুল হক, থিয়া সিকিউরিটিজের মাহবুবুর রহমান ও শাহেদ সিকিউরিটিজের শাহেদ আব্দুল খালেক।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে নেতৃত্ব দিচ্ছেন ডিএসইর সাবেক সভাপতি আহসানুল ইসলাম টিটু।

উল্লেখ্য, স্টক এক্সচেঞ্জের মালিকানা থেকে ব্যবস্থাপনা পৃথক হওয়ার (ডিমিউচ্যুয়ালাইজেশন) আগ পর্যন্ত ডিএসইর পর্ষদ মূলত তাদের সদস্যদের নিয়ন্ত্রণে ছিলো। ডিমিউচ্যুয়ালাইজেশনের পর পর্ষদে ব্রোকারদের প্রতিনিধিত্ব এক-তৃতীয়াংশে নেমে এসেছে। পরবর্তীতে ব্রোকারেজ হাউজগুলোর ফোরাম হিসেবে ২০১৪ সালে যাত্রা করে ডিবিএ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।