ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

১ ডিসেম্বর থেকে দ্বিতীয় বাংলাদেশ ক্যাপিটাল এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
১ ডিসেম্বর থেকে দ্বিতীয় বাংলাদেশ ক্যাপিটাল এক্সপো

পুঁজিবাজারের নতুন ব্র্যান্ডিং ও পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা তৈরিতে দ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৬।

ঢাকা: পুঁজিবাজারের নতুন ব্র্যান্ডিং ও পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা তৈরিতে দ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৬।
 
অর্থসূচকের আয়োজনে আগামী ১ থেকে ৩ ডিসেম্বর রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে ক্যাপিটাল এক্সপো অনুষ্ঠিত হবে।


 
সোমবার (২৮ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান।
 
তিনি বলেন, ২০১০ সালের ধসের পর থেকে আমাদের পুঁজিবাজার একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। ধসের পর থেকে বাজার সম্পর্কে যতো আলোচনা হচ্ছে, তার বেশিরভাগই অযৌক্তিক ও অবাস্তব। এ বাস্তবতা থেকে পুঁজিবাজারের নতুন ব্র্যান্ডিং ও বাজার সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে গতবছর অর্থসূচক প্রথমবারের মতো ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করে।  

এক্সপো উপলক্ষে ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ক্রেডিট রেটিং এজেন্সি, তালিকাভূক্ত কোম্পানিসহ পুঁজিবাজারের বিভিন্ন স্টেকহোল্ডার এক ছাতার নিচে সমবেত হবে। এতে ব্যাপক সাড়া পাওয়া যায়। তারই আলোকে এবছর দ্বিতীয়বারের মতো বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করা হয়েছে।
 
জিয়াউর রহমান বলেন, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সিডিবিএলসহ প্রায় ৪০টি প্রতিষ্ঠান এক্সপোতে অংশ নেবে। সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও শাহজীবাজার পাওয়ার লিমিটেড এক্সপোর স্পন্সর।  

বাংলাদেশ অর্থনীতি সমিতি, ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট অব বাংলাদেশ (আইসিএমএবি), ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস, বাংলাদেশ (আইসিএবি) ও ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এক্সপোর কো-পার্টনার।  

সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। বিনামূল্যে প্রবেশ কূপণে ৠাফেল ড্রয়ে থাকবে পুরস্কার।  
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এক্সপোর উদ্বোধন করবেন। সংবাদ সম্মেলনে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুর রহমান উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
আরইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।