ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজার স্থিতিশীলতায় সহযোগিতা করবে বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
পুঁজিবাজার স্থিতিশীলতায় সহযোগিতা করবে বিএসইসি

পুঁজিবাজার উন্নয়ন ও স্থিতিশীলতায় ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) যেকোনো উদ্যোগকে সহযোগিতা করবে বাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরটিজ...

ঢাকা: পুঁজিবাজার উন্নয়ন ও স্থিতিশীলতায় ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) যেকোনো উদ্যোগকে সহযোগিতা করবে বাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
সোমবার (২৮ নভেম্বর) বিএসইসির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে সংস্থাটির পক্ষ থেকে ডিবিএ নবনির্বাচিত কমিটির নেতাদের এমনটিই আশ্বাস দেওয়া হয়েছে।


 
জানা যায়, ডিবিএ’র পক্ষ থেকে পুঁজিবাজারের উন্নয়নে বেশ কিছু প্রস্তাবনা নিয়ন্ত্রক সংস্থার কাছে উত্থাপন করা হয়। বিএসইসির পক্ষ থেকে সংগঠনটির প্রস্তাবনা বাস্তবায়নের ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা হিসেবে সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেওয়া হয়। তাছাড়া বাজার উন্নয়নে ডিবিএর কাছে সহযোগিতা চেয়েছে বিএসইসি।
 
এ সময় বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেন ছাড়া কমিশনের কমিশনার, ডিবিএর নবনির্বাচিত নেতারা উপস্থিত ছিলেন।
 
বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, ডিবিএর নব-নির্বাচিত কমিটির নেতারা বিএসইসিতে সৌজন্য সাক্ষাতের জন্য এসেছিলেন। তারা বাজারের উন্নয়নে বেশ কিছু প্রস্তাবনা দিয়েছেন। সংস্থাটির পক্ষ থেকে বাজারের উন্নয়নে ডিবিএর উদ্যোগকে সহযোগিতা করার কথা বলা হয়েছে। তাছাড়া আমরাও তাদের কাছ থেকে বাজার পরিস্থিতি উন্নয়নের জন্য সহযোগিতা চেয়েছি।
 
ডিবিএর সভাপ‌তি আহমেদ রশীদ লালী বলেন, বিএসইসির সঙ্গে আমরা সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম। অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। বাজারের উন্নয়নে আমাদের প্রস্তাবনা বাস্তবায়নে বিএসইসির পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এমএফআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।