ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্রথমদিনে এসএস স্টিলের শেয়ারে চার গুণ মুনাফা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
প্রথমদিনে এসএস স্টিলের শেয়ারে চার গুণ মুনাফা

ঢাকা: লেনদেনের প্রথমদিনে চার গুণ মুনাফা পেলেন এসএস স্টিল লিমিটেডের বিনিয়োগকারীরা।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলনের পর ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত হয় কোম্পানিটি।

ডিএসইর তথ্য মতে, এদিন ১০ টাকা দামের শেয়ারটির প্রথম দিনের লেনদেন শেষ হয় ৫০ দশমিক ১০ টাকায়।

 শতাংশের হিসেবে শেয়ার প্রতি দাম বেড়েছে ৪০ দশমিক ১০ টাকা বা ৪০১ শতাংশ। অর্থাৎ ৪ গুণের বেশি।

এদিন কোম্পানির শেয়ারটি লেনদেন শুরু হয় ৫০ টাকা দিয়ে। এরপর সর্বনিম্ন ৪৪ টাকা ও সর্বোচ্চ ৫৫ টাকায় লেনদেন হয়। আর সর্বশেষ লেনদেন হয় ৫০ দশমিক৭০ টাকায়।

সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির ৭৫ লাখ ৩৭ হাজার ৬২৫টি শেয়ার কেনা-বেচা বাবদ লেনদেন হয়েছে ৩৮ কোটি ১৭ লাখ ৭০ হাজার টাকার।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে আইপিওর মাধ্যমে ২৫ কোটি টাকা উত্তোলন করে ২ কোটি ৫০ লাখ শেয়ারের বিনিময়ে। এ টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় ও স্থাপন, ভবন নির্মাণ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির পুনঃমূল্যায়ন ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ও পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ দশমিক ৩৫ টাকা। ২০১৭ অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ২০ টাকা। ইপিএস হয়েছে ০ দশমিক ৮২ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।