ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ফেনীতে আর্জেন্টাইন সমর্থকদের ‘এলাহি-কাণ্ড’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
ফেনীতে আর্জেন্টাইন সমর্থকদের ‘এলাহি-কাণ্ড’ 

ফেনী: ফুটবল বিশ্বকাপ খেলার ফাইনাল ম্যাচ উপলক্ষে ফেনীতে ‘এলাহি-কাণ্ড’ করছেন আর্জেন্টাইন সমর্থকরা।  

জেলা শহরজুড়ে আলোকসজ্জা করে, পতাকা লাগিয়ে খেলার আগেই দিনব্যাপী হৈ-হুল্লোড় করে অন্যরকম আবহ তৈরি করেছেন তারা।

খেলা উপলক্ষে গরু জবাই করে বিরিয়ানি ভূরিভোজের আয়োজন করেছেন আর্জেন্টাইন সমর্থকগোষ্ঠীর নেতৃত্বে থাকা ফেনী পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।  

আর্জেন্টাইন সমর্থক গোষ্ঠীর পাশাপাশি সব ক্রীড়ামোদীর জন্য এ আয়োজন করা হচ্ছে বলে জানান ওই মেয়র।

খেলা উপলক্ষে রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে গরু জবাই করা হয়েছে। আর্জেন্টাইন সমর্থকগোষ্ঠীর আয়োজনে ফেনী পৌরসভা চত্বরে রাতে ভূরিভোজের আয়োজন করা হয়েছে।  

এ উপলক্ষে সকাল থেকে আর্জেন্টাইন সমর্থকরা পৌরসভা ও আশপাশের এলাকায় জড়ো হয়ে গান বাজিয়ে আনন্দ উল্লাস করতে দেখা গেছে।  

এছাড়া জেলার ছয়টি উপজেলার বিভিন্ন এলাকায় আর্জেন্টাইন সমর্থকদের আয়োজনে ভূরিভোজের আয়োজন করা হয়েছে। বিভিন্ন এলাকায় খেলা দেখার জন্য বড় পর্দা স্থাপন করা হয়েছে।  ক্লাব, সংগঠন ছাড়াও বাড়িতে বাড়িতে চলছে উন্নত খাবার বিতরণের আয়োজন।

ফেনী পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, আমরা আর্জেন্টাইন সমর্থক গোষ্ঠী ফাইনাল ম্যাচ খেলা উপলক্ষে ভূরিভোজের আয়োজন করেছি। এজন্য আমরা গরু কিনেছি। আর্জেন্টাইন সমর্থক ছাড়াও এতিম ও অসহায়দের জন্য খাবারের আয়োজন করা হয়েছে।

আর্জেন্টাইন সমর্থক আওয়ামী লীগ নেতা সুমন বাংলানিউজকে বলেন, আমরা আর্জেন্টিনার ফাইনাল খেলা উপলক্ষে ভোজের আয়োজন করেছি। এখানে আমরা বড় পর্দায় খেলা দেখবো। যারা এখানে খেলা দেখতে আসবেন তাদেরই খাওয়ানো হবে।


ফেনী মডেল থানার পরিদর্শক (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, বিশ্বকাপ ফুটবল ফাইনাল খেলা উপলক্ষে সমর্থকদের উদ্দীপনার মধ্যে এলাকার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে আমরা তৎপর আছি।

এর আগে, কাতার বিশ্বকাপ ফুটবল খেলা দেখার জন্য আর্জেন্টাইন সমর্থক ফেনী পৌরমেয়র মিয়াজী পুরাতন কারাগারের সামনে ২৫ ফিটের জায়ান্ট স্কিন স্থাপন করেছেন।

বিশেষ করে আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচগুলোতে ২০-২৫ হাজার দর্শক একসঙ্গে এখানে খেলা উপভোগ করছে। তখন বড় পর্দাটিকে মনে হয় মাঠ আর সড়কগুলো হয়ে উঠে গ্যালারি। এখানে গ্যালারির মতো সমর্থকরা আনন্দ উল্লাসে ফেটে পড়েন।

বিগত আর্জেন্টিনা-ব্রাজিল খেলাগুলোতে এখানে ১৫ থেকে ২০ হাজার মানুষের সমাগম হয়েছিল। আজ ফাইনালে আরও বিপুল সংখ্যক মানুষের সমাগম হবে বলে মনে করছেন আর্জেন্টাইন সমর্থকগোষ্ঠী।  

আর্জেন্টাইন সমর্থক সাংবাদিক আতিয়ার সজল বলেন, আজকের ফাইনাল ম্যাচকে ঘিরে ফেনীতে উৎসব বিরাজ করেছে। মেয়র সাহেব বড় পর্দার খেলা দেখার আয়োজন করেছেন ফুটবলপ্রেমীদের জন্য। এমন আয়োজন শহরের শ্রীবৃদ্ধিও করেছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।