ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়া কাপ আর্চারিতে তিন ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এশিয়া কাপ আর্চারিতে তিন ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাঙ্কিং টুর্নামেন্টে তিনটি ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ। ব্রোঞ্জ তিনটি এছে কম্পাউন্ড ইভেন্ট থেকে।

পুরুষ ব্যক্তিগত, দলগত ও মিশ্র ইভেন্টে বাংলাদেশ ব্রোঞ্জ জিতেছে।  

সংযুক্ত আরব আমিরাতের শারজাতে কম্পাউন্ড পুরুষ ইভেন্টে বাংলাদেশের নেওয়াজ আহমেদ রাকিব ১৪১-১৪০ স্কোরে কাজাখস্তানে ইয়ুথইয়ুন আন্দ্রেকে , মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (নেওয়াজ আহমেদ রাকিব ও রোকসানা আক্তার) ব্রোঞ্জ মেডেল ম্যাচে ১৫৪-১৪৬ স্কোরে ভিয়েতনামকে এবং কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ (নেওয়াজ আহমেদ রাকিব, মোহাম্মদ আশিকুজ্জামান ও মো: সোহেল রানা) ব্রোঞ্জ মেডেল ম্যাচে ২২৭-২২১ স্কোরে ভিয়েতনামকে পরাজিত করে পদক জয় করেছে। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে বাংলাদেশ (রোকসানা আক্তার, বন্যা আক্তার ও পুস্পিতা জামান) কাজাখস্তানের নিকট পরাজিত হয়।

গতকালের কম্পাউন্ড ডিভিশনের ইলিমিনেশন রাউন্ডে ১/১৬ খেলায় বাংলাদেশের নেওয়াজ আহমেদ রাকিব কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে ১৪২-১৩৬ স্কোরে সংযুক্ত আরব আমিরাতে ‘আরে আইয়ুব কাসিমকে পরাজিত করে ১/৮ (প্রি- কোয়ার্টার ফাইনাল) খেলায় উন্নীত হন। প্রি-কোয়ার্টার ফাইনাল খেলায় নেওয়াজ আহমেদ রাকিব ১৪৫-১৩৯ স্কোরে ভিয়েতনামের ‘ট্রান ট্রং হিউকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হন। কোয়ার্টার ফাইনালে নেওয়াজ আহমেদ রাকিব ১৪২-১৪১ স্কোরে হংকং চায়নার ‘লি হু স্যাম প্যাট্রিককে পরাজিত করে সেমি-ফাইনালে উন্নীত হন। সেমি-ফাইনালে নেওয়াজ আহমেদ রাকিব ১৪২-১৪৩ স্কোরে ভারতের দেওতালে ওজসের নিকট পরাজিত হন।  

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।