ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

দেশের সব বিভাগেই বিকেএসপি হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
দেশের সব বিভাগেই বিকেএসপি হবে

দিনাজপুর: তৃণমূল পর্যায়ে ভালো খেলোয়াড় তৈরি করতে দেশের প্রতিটি বিভাগে একটি করে বিকেএসপি তৈরি করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) পরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আনোয়ার সাদাত মোহাম্মদ ফুয়াদ।

সোমবার (ডিসেম্বর) দুপুরে দিনাজপুরের বাশেরহাটে বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে ২ দিনব্যাপী প্রশিক্ষণার্থী ভর্তি কার্যক্রম পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি খুবই আগ্রহ প্রকাশ করেছেন। তাই তিনি প্রতিটি বিভাগীয় শহরে বিকেএসপি গড়ে তোলার জন্য গুরুত্বারোপ করেছেন। তারই ধারাবাহিকতায় আগামী জুন মাসের মধ্যে রাজশাহীতে বিকেএসপি তৈরি শেষে হবে। ময়মনসিংহে বিকেএসপির জন্য জায়গা নেওয়ার পরিকল্পনা চলছে। সেগুলো হয়ে গেলে প্রতিটি বিভাগীয় শহরে বিকেএসপি তৈরি শেষ হবে।

তিনি আরও বলেন, বিভাগীয় শহরের ছাড়াও দেশের অন্যান্য বিকেএসপিগুলোকে আরও সম্প্রসারিত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। ইতোমধ্যেই জমি অধিগ্রহণের কাজও অনেক দূর এগিয়েছে। দিনাজপুর বিকেএসপির জন্য আরও ১২ একর জমি অধিগ্রহণ করা হবে। সেই জায়গায় আরও খেলাধুলার ক্ষেত্র বাড়িয়ে তৃণমূল থেকে খেলোয়াড় তৈরি চেষ্টা করা হবে। পাশাপাশি বিদেশি কোচ এনে খেলোয়াড় তৈরির কাজ করা হচ্ছে। আগামী বছরে এসব পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।  

এ সময় বিকেএসপির পরিচালক (প্রশিক্ষণ) কর্ণেল মো. মিজানুর রহমান, দিনাজপুর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক মো. মতিউর রহমানসহ কর্মকর্তা ও কোচরা উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ৯টায় থেকে দিনাজপুরের বাশেরহাটে বিকেএসপির আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে ২ দিনব্যাপী প্রশিক্ষণার্থী ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষার কার্যক্রম চলবে।

উল্লেখ্য, দিনাজপুর বিকেএসপিতে আর্চারি, অ্যাথলেটিক্স, বক্সিং, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, জিমন্যাস্টিক্স, জুডো, হকি, কারাত, শ্যুটিং, সাঁতার ও ডাইভিং, টেবিল টেনিস, তোয়াকোয়ানদো, টেনিস, ভলিবল, উশু, কাবাডি, স্কোয়াশ, ভারোত্তোলন ও ব্যাডমিন্টন এই ২১টি বিভাগে পরীক্ষা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।