ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

খেলা

আইওসির বৃত্তির টাকা পেলেন দিয়া সিদ্দিকী

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
আইওসির বৃত্তির টাকা পেলেন দিয়া সিদ্দিকী

ঢাকা: গত বছরই আন্তর্জাতিক অলিম্পিক কমিটির বৃত্তির জন্য নির্বাচিত হয়েছিলেন আর্চারির তিন খেলোয়াড় দিয়া সিদ্দিকী, আব্দুর রহমান এবং হাকিম আহমেদ। আর্চারি ছাড়াও দুজন শুটার এই বৃত্তি পেয়েছেন।

তারা হলেন রাব্বি হাসান এবং নাফিসা তাবাসসুম।

বুধবার (১৮ জানুয়ারি) বৃত্তির টাকা পেয়েছেন তারা।

সাধারণত নিজ ক্ষেত্রে সেরাদের এই বৃত্তি দেওয়া হয়। বাংলাদেশের আর্চারির পোস্টার বয় রোমান সানা এই বৃত্তির জন্য বিবেচিত না হওয়া আলোচনার জন্ম দিয়েছিল।

আইওসি দিয়াকে বৃত্তি হিসেবে দিচ্ছে মাসিক ১২৫০ মার্কিন ডলার (প্রায় ১ লাখ ৩০ হাজার টাকা)। তবে আইওসির নিয়ম অনুসারে পুরো অর্থ তিনি হাতে পাবেন না। জাতীয় দলে থাকাকালীন তার আবাসন, প্রশিক্ষণ, বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে যাওয়ার ভ্রমণ খরচ, পড়াশোনা, চিকিৎসা, খেলাধুলা, ফিজিও খরচ রেখে বাকি টাকা দেওয়া হবে।

এক বছরের সেসব খরচ বাদ দিয়ে বুধবার টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে দিয়ার হাতে ২ লাখ ১৪ হাজার ৭০০ টাকার চেক তুলে দেন আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ। বৃত্তির টাকা থেকে ৪২.২৫ শতাংশ টাকা পকেট মানি হিসেবে পাবেন দিয়া সিদ্দিকী।

এই বৃত্তি দিয়াকে আরও বেশি অনুপ্রাণিত করবে বলে জানিয়েছেন তিনি। দিয়া বলেন, ‘বৃত্তির এই টাকা আমার জন্য অনেক অনুপ্রেরণার। নিজেকে সব সময় বলি, ভালো কিছু করতে হবে। নিজের সেরাটা দিয়েই ভালো খেলার চেষ্টা করব। গত বছরের চেয়েও যেন পারফরম্যান্স আরও ভালো হয় সেই লক্ষ্য থাকবে আমার। সব থেকে বড় কথা, সরাসরি অলিম্পিকে কোয়ালিফাই করার জন্য যা কিছু করার সেটা করব। ’

টঙ্গীর স্টেডিয়ামে বর্তমানে জাতীয় দলের ক্যাম্পে আছেন দিয়া। সেখানেই দুই বেলা নিয়মিত অনুশীলন করছেন। মূলত প্যারিস অলিম্পিকে চোখ রেখেই অনুশীলন চলছে দিয়ার, ‘টোকিওতে আমি আমন্ত্রণমূলক কোটা প্লেসে খেলেছি। এবার প্যারিস অলিম্পিকে সরাসরি খেলার স্বপ্ন আমার। ’

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।