ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

কে হবেন অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানি?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
কে হবেন অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানি? রিবাকিনা ও সাবালেঙ্কা

এলিনা রিবাকিনার গ্র্যান্ড স্ল্যাম জয়ের অভিজ্ঞতা আছে। গত বছর উইম্বলডন জিতেছেন কাজাখস্তানের এই তারকা।

তবে অস্ট্রেলিয়ান ওপেনে এবারই প্রথমবার উঠলেন ফাইনালে। আরিনা সাবালেঙ্কা অবশ্য গ্র্যান্ড স্ল্যাম ইতিহাসেই ফাইনালের মঞ্চে এলেন প্রথমবার। তাই চলতি আসরে নতুন রানি পেতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। কে পরবেন সেই মুকুট রিবাকিনা নাকি সাবালেঙ্কা, তা জানা যাবে ২৮ জানুয়ারি।

সেমিফাইনালে দুজনের পথটা ছিল প্রায় একইরকম। টুর্নামেন্টে দুইবারের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কাকে ৭-৬ (৭-৪) ও ৬-৩ গেমে উড়িয়ে দেন রিবাকিনা। ফাইনাল নিশ্চিত করে তার নীরব উদযাপন অবাক করে সবাইকে। যদিও পোস্ট ম্যাচে বেশ খুশিই দেখা গেল র‍্যাংকিংয়ের ২২ নম্বরে থাকা এই খেলোয়াড়।

তিনি বলেন, ‘আরও একবার ফাইনালে পৌঁছানোয় আমি খুবই খুশি। ভিন্ন কন্ডিশন ছিল এটি। আমি আগ্রাসী টেনিস ও খুব একটা জোর দিয়ে শট খেলতে পারিনি। তবে জেতায় খুশি ছিলাম আমি। উইম্বলডন থেকে প্রচুর অভিজ্ঞতা হয়েছে এবং ফাইনাল মুহূর্তটা উপভোগ করতে চাই। ’

রিবাকিনার চেয়ে র‍্যাংকিংয়ে ১৭ ধাপ এগিয়ে সাবালেঙ্কা। শুধু তা-ই নয়, মুখোমুখি দেখায় তিনবার খেলে তিনবারই জয়ের মুখ দেখেছেন বেলারুশ কন্যা। তাই ফাইনালে অনেকটা ফেভারিট হিসেবেই নামবেন তিনি। তার ওপর দুর্দান্ত ফর্মে আছেন এই বছর। ১০ ম্যাচ খেলে এখনো পর্যন্ত হারের মুখ দেখেননি। আজ সেমিফাইনালে পোল্যান্ডের মাগদা লিনেতকে ৭-৬ (৭-১) ও ৬-২ গেমে হারান সাবালেঙ্কা। তিনি বলেন, ‘শুরুটা খুব ভালো হয়নি। পরে টাই-ব্রেকে গিয়ে ছন্দ খুঁজে পাই এবং নিজের ওপর বিশ্বাস রাখতে শুরু করে শটের জন্য যেতে থাকি। টাই-ব্রেকে অসাধারণ টেনিস খেলেছিলাম আমি। জিততে পেরে আমি খুবই খুশি। ’

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।