ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

নেপালকে উড়িয়ে সেমির পথে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
নেপালকে উড়িয়ে সেমির পথে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু কাপ-২০২৩ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতায় আজ (১৬ মার্চ) বৃহস্পতিবার দিনের তৃতীয় ম্যাচে দক্ষিণ এশিয়ার দুই দেশ বাংলাদেশ-নেপাল মুখোমুখি হয়। ঢাকার পল্টনের শহীদ নুর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ ‘এ’র ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলে দাপুটে জয় ছিনিয়ে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

তিনটি লোনাসহ নেপালকে হারিয়েছে ৪০-২৪ পয়েন্ট ব্যবধানে।

বিজয়ী দল ম্যাচের প্রথমার্ধে এগিয়েছিল ২১-৯ পয়েন্টে। বাংলাদেশের রাসেল হাসান চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করেন। টানা তিন ম্যাচে জয় নিয়ে সেমিফাইনালের সুবাস পাচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা। তিন ম্যাচের দুটিতেই হেরে শেষ চারে যাওয়াটা অনেকটা কঠিন হয়ে গেল নেপালের জন্য।

নেপালের বিরুদ্ধে খেলতে নেমে শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে লাল-সবুজের প্রতিনিধিরা। প্রতিপক্ষকে স্কোরবোর্ডে শুরু থেকেই কোন পয়েন্ট তুলতে দেয়নি। খুব অল্প সময়েই স্কোরবোর্ড ৯-০ করে ফেলে তুহিন তরফদাররা। এরপরেই নেপাল তাদের প্রথম পয়েন্টটি লাভ করে। বিরতির আগপর্যন্ত নেপাল তাদের ভাণ্ডারে আর মাত্র ৮টি পয়েন্ট যোগ করতে সমর্থ হয়। পক্ষান্তরে বাংলাদেশ ছিল দুর্বার। তারা যোগ করে আরও ১২ পয়েন্ট। সেইসঙ্গে প্রতিপক্ষকে একবার অলআউট করে (লোনা)।  

বড় ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে বাংলাদেশ যেন কিঞ্চিৎ আত্মতুষ্টিতে ভুগে। এই সুযোগ কাজে লাগিয়ে নেপাল পয়েন্ট বাড়াতে তৎপর হয়। এই অর্ধে তারা অর্জন করে ১৩ পয়েন্ট। তবে বাংলাদেশও দ্রুত ঘুরে দাঁড়ায়। অর্জন করে নেয় আরও ১৯ পয়েন্ট। এই অর্ধে বাংলাদেশ একটু কম পয়েন্ট পেলেও নেপালকে অলআউট করে দুইবার। শেষপর্যন্ত খেলা শেষ হলে দাপুটে জয়ের চিত্তসুখ নিয়ে ম্যাট ছাড়ে সাজুরাম গয়াতের শিষ্যরা।

এদিকে পরবর্তী ম্যাচে আগামীকাল ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad