ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি 

ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ ছবি: শোয়েব মিথুন

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ শুক্রবার শহিদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত এ-গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে খেলতে নেমে ইংল্যান্ডকে চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে বিধ্বস্ত করে স্বাগতিকরা।

 

ইংল্যান্ডের বিপক্ষে এই জয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে বাংলাদেশ দল। অধিনায়ক তুহিন তরফদার বলেন, ‘আমরা এই জয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে উনার প্রতি উৎসর্গ করছি। ’

ম্যাচে ফেভারিট হিসেবে মাঠে নেমেছিলেন কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা। তুহিন তরফদার প্রথম রেইডেই এক পয়েন্ট এনে দেন। একের পর এক পয়েন্ট নিয়ে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। কিন্তু খেলার ছয় মিনিটের মাথায় ঘটে যায় দুঃখজনক ঘটনা।  

ইংল্যান্ডের এক রেইডারকে ধরতে গিয়ে মাথায় নিজেদের কপালে আঘাত পান বাংলাদেশের দুই ক্যাচার রাসেল হাসান ও রোমান হোসাইন। রক্তে হাত ভিজে যায় রাসেলের। স্ট্রেচারে করে ম্যাট ছাড়তে হয় রোমান হোসাইনকে। দু’জনের কপালে একটি করে সেলাই দিতে হয়েছে। ফলে রাসেল ও রোমানের পরিবর্তে নামানো হয় আরিফ রাব্বানী ও আল আমিনকে।  

দলের অন্যতম দুই সেরা ক্যাচার আহত হয়ে ম্যাটের বাইরে চলে গেলেও এতটুকু ছেঁদ পড়েনি তুহিনদের খেলায়। এই দুই ক্যাচারের অভাব অনুভব করতে দেননি অন্যরা। পরক্ষণেই মিজানের রেইডে তিন ক্যাচার ম্যাট ছাড়লে পয়েন্টে আরও এগিয়ে যায় বাংলাদেশ। আধিপত্য ধরে রেখে প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যায় কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই বাকি থাকা ইংল্যান্ডের একজন রেইডারকে ধরে আরেকটি লোনা তুলে নেন তুহিনরা। শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংল্যান্ড। ম্যাচ সেরার পুরস্কার জেতেন বাংলাদেশের মিজানুর রহমান।  

এ-গ্রুপে চার ম্যাচের সবকটিতে জিতে আট পয়েন্ট বাংলাদেশের। আগামীকাল ইরাকের বিপক্ষে লড়বেন তুহিন তরফদাররা। এই ম্যাচে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।