ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

খেলা

বুদাপেস্টে ইতিহাস গড়েছেন অস্ট্রেলিয়ার সাঁতারু ম্যাককিওন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
বুদাপেস্টে ইতিহাস গড়েছেন অস্ট্রেলিয়ার সাঁতারু ম্যাককিওন

বারবার নিজের বিশ্বরেকর্ডই ভেঙে চলছেন কেইলি ম্যাককিওন। মেয়েদের ১০০ ও ২০০ মিটারের ব্যাকস্ট্রোকের রেকর্ড নিজের করে নিয়েছেন আগেই, এবার ৫০ মিটারের রেকর্ডটিও নিজের করে নিয়েছেন অস্ট্রেলিয়ার এই সাঁতারু।

মেয়েদের ১০০ ও ২০০ মিটার ব্যাকস্ট্রোকের বিশ্ব রেকর্ড আগে থেকেই ছিল কেইলি ম্যাককিওনের। এবার ৫০ মিটার ব্যাকস্ট্রোকের বিশ্ব রেকর্ডও নিজের করে নিলেন অস্ট্রেলিয়ার এই সাঁতারু। একই সঙ্গে তার নাম লেখা হয়ে গেল ইতিহাসের পাতায়। তিনটি ব্যাকস্ট্রোকেরই বিশ্ব রেকর্ডধারী প্রথম নারী তিনি। এমন অর্জনে খুশির অন্ত নেই ম্যাককিওনের।   

হাঙ্গেরির বুদাপেস্টে সাঁতার বিশ্বকাপে গতকাল এই রেকর্ড গড়েন ম্যাককিওন। একইসঙ্গে ইতিহাসের প্রথম নারী হিসেবে তিনটি ব্যাকস্ট্রোকের রেকর্ডও নিজের দখলে নেন তিনি। ৫০ মিটার ব্যাকস্ট্রোকে গতকাল তিনি সাঁতার শেষ করেন তিনি ২৬.৮৬ সেকেন্ডে। আগের রেকর্ড ছিল ২৬.৯৮ সেকেন্ড, ২০১৮ সালের এশিয়ান গেমসে যেটি গড়েছিলেন চীনের লিউ জিয়াং।  

এর আগে জাপানে অনুষ্ঠিত বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে ৫০, ১০০ ও ২০০ মিটার ব্যাকস্ট্রোকে চ্যাম্পিয়ন হন ম্যাককিওন। ১০০ ও ২০০ মিটারে বর্তমান অলিম্পিক চ্যাম্পিয়নও তিনি। দারুণ এই রেডর্ক গড়ে উচ্ছ্বসিত ২২ বছর বয়সী এই তরুণী। তিনি বলেন, ‘আমি খুবই খুশি। নিজেকে কখনোই একজন স্প্রিন্টার হিসেবে দেখিনি। তাই এই অর্জন সত্যিই দারুণ। ’

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।