ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়া কাপ আর্চারিতে বাংলাদেশের আরও তিন পদক

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এশিয়া কাপ আর্চারিতে বাংলাদেশের আরও তিন পদক

ইরাকের বাগদাদে আজ ছিল এশিয়া কাপ আর্চারির চারটি ইভেন্টে পদক নিষ্পত্তির লড়াই। বাংলাদেশ দু’টি ইভেন্টে স্বর্ণ আর দু’টিতে ব্রোঞ্জের লড়াইয়ে ছিল।

ইতোমধ্যে বাংলাদেশ দুই স্বর্ণের লড়াইয়ে হেরে রৌপ্য পেয়েছে। বাংলাদেশকে হারিয়ে দু’টিতে স্বর্ণ জিতেছে ভারত। ব্রোঞ্জের দুই লড়াইয়ে একটিতে জিতেছে বাংলাদেশ।

রিকার্ভ পুরুষ দলগত ও মিশ্র দলগত বিভাগে সাগর ইসলাম, দিয়া সিদ্দিকীরা নিজেদের মেলে ধরতে পারেননি, ভারতের বিপক্ষে হেরে পেয়েছেন রুপা।  

ইরাকের বাগদাদে এই প্রতিযোগিতায় রোববার রিকার্ভ পুরুষ দলগত বিভাগে ভারতের বিপক্ষে ৬-২ সেট পয়েন্টে হারে আব্দুর রহমান আলিফ, সাগর ও হাকিম আহমেদ রুবেলে গড়া বাংলাদেশ দল।  

বাংলাদেশের তিন আর্চার আলিফ আব্দুর রহমান, সাগর ইসলাম ও হাকিম আহমেদ রুবেল প্রথম সেটে ৫৫ স্কোর করেন। পক্ষান্তরে ভারতীয় আরচ্যাররা ৫৪ স্কোর করলে বাংলাদেশ প্রথম সেট জিতে ২-০ তে এগিয়ে যায়। পরের সেটে বাংলাদেশের আর্চাররা মাত্র ৪৯ করেন। সেখানে প্রতিপক্ষ ভারতীয়রা বেশ সহজেই ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় সেট জিতে যায়। তৃতীয় সেট ৫৭-৫৩ পয়েন্টে জিতে ভারত ৪-২ ব্যবধানে লিড নেয়। ম্যাচে টিকে থাকতে বাংলাদেশের চতুর্থ সেটে পয়েন্ট পাওয়া বাধ্যতামূলক ছিল। চতুর্থ সেটে ভারত ৫৬ আর বাংলাদেশ ৫৩ করলে ৬-২ সেট পয়েন্টে স্বর্ণ হাতছাড়া হয় বাংলাদেশের।  

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে স্বর্ণ হারানোর কয়েক মিনিটের মধ্যেই আরেক লড়াইয়ে নামেন সাগর। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে তার সঙ্গে ছিলেন দেশ সেরা নারী আচর‌্যার দিয়া সিদ্দিকী। পুরুষ দলগত ইভেন্টে খানিকটা প্রতিদ্বন্দ্বিতা হলেও মিশ্র ইভেন্টে ভারত টানা তিন সেট জিতে ৬-০ সেট পয়েন্টে স্বর্ণ জিতেছে। ফাইনালে ভারতের বিপক্ষে প্রথম সেটে দিয়া ও সাগর ৪০ এর মধ্যে মাত্র ৩২ স্কোর করেন। ভারতের দুই আর্চার ৩৬ করে প্রথম সেট জিতে। দ্বিতীয় সেটে ভারতীয় আর্চাররা আরো দুই স্কোর বেশি করে। তাদের ৩৮ এর বিপরীতে বাংলাদেশের দিয়া ও সাগর করেন মাত্র ৩৫।  

টানা দুই সেট হেরে ০-৪ সেট পয়েন্টে পিছিয়ে পড়ে বাংলাদেশ। স্বর্ণের লড়াইয়ে তৃতীয় সেট পয়েন্ট দরকার ছিল বাধ্যতামূলক। তৃতীয় সেটেও বাংলাদেশি দুই আর্চার মাত্র ৩২ স্কোর করে। সেখানে ভারত ৩৭ করলে রৌপ্য নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দিয়াদের।

রিকার্ভ মহিলা দলগত বিভাগে ব্রোঞ্জের লড়াইয়ে দিয়া, সীমা আক্তার ও ফাহমিদা সুলতানা নিশাকে নিয়ে গড়া বাংলাদেশ দল স্বাগতিক ইরাককে উড়িয়ে দিয়েছে ৬-০ সেট পয়েন্টে।

ইরাকে চলমান আসর থেকে এ পর্যন্ত দুটি করে রুপা ও ব্রোঞ্জ পেল বাংলাদেশ। শনিবার কম্পাউন্ড মিশ্র দলগত বিভাগে তপু রায় ও মেঘলা রানীর জুটি পেয়েছিল প্রথম ব্রোঞ্জটি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।