ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

খেলা

আলকারাসকে হারিয়ে জোকোভিচের সোনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
আলকারাসকে হারিয়ে জোকোভিচের সোনা

ক্যারিয়ারে অপূর্ণতা বলতে একটাই ছিল! সেটাও ঘুচিয়ে ফেললেন নোভাক জোকোভিচ। কার্লোস আলকারাসকে ৭-৬ (৭-৩), ৭-৬ (৭-২) গেমে হারিয়ে প্যারিস অলিম্পিকে ছেলেদের একক ইভেন্টে সোনা জিতেছেন এই সার্বিয়ান তারকা।

যার ফলে টেনিসে জেতার আর কিছুই বাকি থাকল না তার।  

চলতি বছরটা কোনোভাবেই ভালো কাটছিল না জোকোভিচের। অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন থেকে খালি হাতে ফিরতে হয় রেকর্ড ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকাকে। এরপর উইম্বলডনের ফাইনালে হেরে যান আলকারাসের কাছে। অলিম্পিক ফাইনালে আবারও আলকারাসই তার বাধা হয়ে দাঁড়ান। কিন্তু সেই বাধা টপকে ঠিকই স্বর্ণপদকে নিজের নামটা লিখে ফেলেন তিনি। অলিম্পিকে পঞ্চমবারের চেষ্টায় প্রথমবারের মতো পেলেন এই স্বাদ।

জোকোভিচের আগে নারী-পুরুষ মিলিয়ে চারটি গ্র্যান্ডস্ল্যাম জেতার পাশাপাশি অলিম্পিকে সোনা জয়ের কীর্তি ছুঁয়েছেন রাফায়েল নাদাল, সেরেনা উইলিয়ামস, আন্দ্রে আগাসি ও স্টেফি গ্রাফ।

২ ঘণ্টা ৫০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে লাল মাটির কোর্টেই হাঁটু গেড়ে কান্নায় ভেঙে পড়েন জোকোভিচ। চোখ দিয়ে পানি গড়িয়েছে আলকারাসেরও। দুই মাস আগে এখানেই ফ্রেঞ্চ ওপেনের শিরোপা উঁচিয়ে ধরেন তিনি। কিন্তু অলিম্পিকে রুপা নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাকে। এই ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন ইতালির লরেঞ্জো মুসেত্তি।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।