ঢাকা, মঙ্গলবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

খেলা

রাজশাহী পৌঁছে উষ্ণ অভ্যর্থনা পেলেন আর্চার সাগর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
রাজশাহী পৌঁছে উষ্ণ অভ্যর্থনা পেলেন আর্চার সাগর

রাজশাহী: প্যারিস অলিম্পিক শেষে দেশের মাটিতে ফিরেই উষ্ণ অভ্যর্থনা পেলেন আর্চার সাগর ইসলাম। রোববার (১১ আগস্ট) বেলা আড়াইটার দিকে সড়কপথে রাজশাহী পৌঁছালে শিরোইল বাসস্ট্যান্ডে ফুলের মালা দিয়ে তাকে বরণ করে নেওয়া হয়।

এ সময় তার হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান  ক্রীড়ামোদী ও শুভানুধ্যায়ীরা।

এরপর সাগরকে একটি মিনি পিকআপভ্যানে করে রাজশাহী শহরের বিভিন্ন সড়ক ঘুরিয়ে বাড়ি পৌঁছে দেওয়া হয়।

নিজ জন্মস্থান রাজশাহীর মাটিতে পৌঁছে সাগর সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে প্যারিস অলিম্পিকে অংশগ্রহণে তাকে সর্বাত্মক সহযোগিতা করার জন্য কোচ ও সংগঠকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, বাংলাদেশের হয়ে অলিম্পিকে অংশগ্রহণ নিঃসন্দেহে অনেক গর্বের বিষয়।  

প্যারিস অলিম্পিকে বাংলাদেশের পতাকা ওড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছেন সাগর। তবে সফলতা না পেলেও অলিম্পিকে খেলার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামীতে আরও শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে নিজেকে গড়ে তোলার চেষ্টা করে যাবেন বলে জানিয়েছেন তিনি।

সাগরকে উষ্ণ অভ্যর্থনা দেওয়ার সময় বাংলাদেশ আর্চারি ফাউন্ডেশনের কাউন্সিলর ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার আর্চারি সেক্রেটারি সাইফুদ্দিন বাচ্চু, বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাহী সদস্য ও জেলা হকি সমিতির সেক্রেটারি তৌহিদুল ইসলাম রতন এবং রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সদস্য সালাউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ থেকে এবার ৫ জন অ্যাথলেট প্যারিস অলিম্পিকে অংশ নিয়েছিলেন। তবে এর মধ্যে আর্চার সাগরই একমাত্র অ্যাথলেট হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন। বাস্তবতার বিচারে সাগর অলিম্পিকে পদক জিতবেন এমনটা হয়তো কেউই প্রত্যাশা করেননি। তবে শক্ত লাড়াইয়ের আশা থাকলেও এলিমিনেশন রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে তাকে।

টোকিও অলিম্পিকে রুপাজয়ী ইতালির মাউরো নেসপোলির কাছে সরাসরি সেটে (৩-০) হারেন সাগর।  


বাংলাদেশ সময় : ১৬০৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪

এসএস/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।