ঢাকা, বুধবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

ফ্রিটজকে উড়িয়ে ইউএস ওপেনের রাজা সিনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
ফ্রিটজকে উড়িয়ে ইউএস ওপেনের রাজা সিনার

বছরের শুরুর মতো শেষ গ্র্যান্ড স্ল্যামটিও জিতে নিলেন ইয়ানিক সিনার। গতকাল টেলর ফ্রিটজকে ৬-৩, ৬-৪, ৭-৫ গেমে হারিয়ে প্রথমবারের মতো ইউএস ওপেনের রাজা হলেন এই ইতালিয়ান তারকা।

১৯৭৭ সালে আর্জেন্টিনার গিয়ের্মো ভিলাসের পর প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে একই মৌসুমে নিজের প্রথম দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ২৩ বছর বয়সী সিনার। শুধু তা-ই নয়, ইউএস ওপেনের একক শিরোপা জেতা প্রথম ইতালিয়ান তিনি।

জয়ের পর নিজের আন্টিকে শিরোপা উৎসর্গ করে সিনার বলেন,  ‘আমার আন্টির শরীরটা ভালো নেই। আমি জানি না, তিনি কত দিন বাঁচবেন। তার সঙ্গে এই মুহূর্ত ভাগাভাগি করে নিতে পেরে ভালো লাগছে। তিনি আমার জীবনে গুরুত্বপূর্ণ ব্যক্তি। আমার যদি একটিই চাওয়া থাকে, সেটি হচ্ছে তার সুস্থ হয়ে ওঠা। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটি সম্ভব নয়। ’

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে দানিল মেদভেদেভকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্ল্যামের স্বাদ পান সিনার। মাঝের দুটি গ্র্যান্ড স্ল্যাম (উইম্বলডন ও ফ্রেঞ্চ ওপেন) অবশ্য নিজের করে নেন কার্লোস আলকারাস।  

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।