ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

খেলা

কুম্বলের বোলিং একাডেমিতে থাকবেন মুরালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১০
কুম্বলের বোলিং একাডেমিতে থাকবেন মুরালি

নয়াদিল্লি: টেস্ট ও একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি মুত্তিয়া মুরালিধরন ও ভারতের সাবেক লেগ স্পিনার অনিল কুম্বলে মিলে স্পিন বোলিং একাডেমি গড়ে তোলার পরিকল্পনা করছেন।

সদ্যই পাঁচদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়া লঙ্কান স্পিন জাদুকর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে এক সাক্ষাৎকারে বলেন,“অনিল একাডেমি করলে আমি তার সঙ্গী হতে আগ্রহী।

যদিও কোচিং ক্যারিয়ার গড়ার পরিকল্পনা নেই আমার। অনিল তার একাডেমি শুরু করলে সানন্দেই সেখানে যাবো। ”

দুই বছর আগেই একাডেমি নিয়ে আলোচনা হয়েছে দুই স্পিন কিংবদন্তি কুম্বলে ও মুরালির মধ্যে। অবশেষে তা বাস্তবে রূপ নিচ্ছে কুম্বলের একান্ত প্রচেষ্টায়।

সেকথাই বলছিলেন মুরালি,“সবকিছুই প্রক্রিয়াধীন আছে। ব্যাঙ্গালুরুতে একাডেমি গড়ার ক্ষেত্রে সবই করছে অনিল। আমি শুধু তার ডাকে সাড়া দিয়েছি। ”

টেস্টে ৮০০ ও একদিনের ক্রিকেটে ৫১৫ উইকেটের মালিক মুরালির সঙ্গে সুর মিলিয়ে একই পত্রিকায় অনিল বলেন,“এ ব্যাপারে মুরালির সঙ্গে নিয়মিত যোগাযোগ হয় আমার। সে যাই হোক, টেস্ট থেকে অবসর গ্রহণের পর মুরালি সঙ্গে আমি একাডেমি নিয়ে কথা বলিনি। কারণ এ মুহূর্তে অনেক ব্যস্ত সময় পারকরছে মুরালি। ”

দুজনের মধ্যে বোঝাপড়াটা বেশ। সেকারণেই ভালো কিছু করার স্বপ্ন দেখেন তারা। কুম্বলে বলেন,“মুরালির ব্যস্ততা একটু কমলে সময় করে ওর সঙ্গে বসে বিস্তারিত আলোচনা ও পরিকল্পনা করব। ”

টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি মুরালি। ৭০৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ান লেগস্পিনার শেন ওয়ার্ন। পাশাপাশি ৬১৯ উইকেট নিয়ে তৃতীয় স্থানটি দখলে রেখেছেন অনিল কুম্বলে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘন্টা, জুলাই ২৯, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa