ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

প্রস্তুত হচ্ছে মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
প্রস্তুত হচ্ছে মোহামেডান

ঢাকা: ঢাকা মোহামেডান কী এবার বাদ্য বাজিয়ে পেশাদার লিগের দলবদল করতে আসবে? সাজানো ঘোড়ার গাড়িতে তারকা খেলোয়াড় কী দেখা যাবে? উত্তর অজানা। সাদামাটা একটি দল গড়েছে মোহামেডান।

কোচ শফিকুল ইসলাম মানিকের মতে শীর্ষ পাঁচের পঞ্চম দল সাদাকালো শিবির।

এমন দল নিয়ে লিগ শিরোপা জেতা হিমালয়ের এভারেস্ট জয়ের মতোই। অথচ অখ্যাত একদল খেলোয়াড় নিয়েই শিরোপা অভিযানের প্রস্তুতি শুরু করতে যাচ্ছেন মানিক।

কাব থেকে জানানো হয়েছে শনিবার থেকে সাদাকালো শিবিরের অনুশীলন শুরু। জাতীয় দলের সাকেব খেলোয়াড় উইং ব্যাক হাসান আল মামুন প্রস্তুতির জন্য তৈরি হচ্ছেন। দলের সবচেয়ে বর্ষিয়ান খেলোয়াড়ও তিনি। সাবেক আর নবীনদের নিয়ে বাংলাদেশ লিগে চমক দেখানোর কৌশল আটতে শুরু করেছেন মানিক।

হয়তো সফল হয়েও যেতে পারেন। জাতীয় দলের ১২ জন এবং দুই বিদেশি মিলে গত মৌসুমে যা করতে পারেননি মানিকের লক্ষ্য সেই অধরা শিরোপা জয় করা।

যদিও আগের মৌসুমে ফেডারেশন কাপ ও সুপার কাপ জিতেছিলো মতিঝিল পড়ার দলটি। শুধু পেশাদার লিগে টানা তিন মৌসুম রানার্স-আপেই সন্তুষ্ট থাকতে হয়েছে।

আনুষ্ঠানিক দলবদল শুরু না হলেও মোহামেডানের সেরা খেলোয়াড়রদের দলে ভিড়িয়েছে পেশাদার লিগে নবাগত লে. শেখ জামাল ধানমন্ডি কাব। অনেকেই পাড়ি জমিয়েছে ঢাকা আবাহনী এবং শেখ রাসেল ক্রীড়া চক্রে। টাকার অভাবে অভিজ্ঞদের ধরে রাখা সম্ভব হয়নি মোহামেডানের পক্ষে।

তবুও শেষ পর্যন্ত মোহামেডান ভারসাম্য একটি দল হবে বলেই মনে করেন কোচ মানিক। বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বৃহস্পতিবার তিনি বলেন,“আমরা বিভিন্ন কাবের ১৯ জন খেলোয়াড়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। এদেরকে নিয়েই আগামী ২৮ অথবা ২৯ আগস্ট অনুশীলন শুরু করবো। ’’

নতুন মৌসুমে যাদের সঙ্গে মোহামেডান চুক্তিবদ্ধ হয়েছে তাদের মধ্যে রয়েছেন ফরাশগঞ্জের আরাফাত আলী রনি, তিতুমীর চৌধুরী টিটো ও জাহেদ। চট্টগ্রাম আবাহনীর সাইদুল হক সাঈদ। শেখ রাসেলের রমজান আলী। চট্টগ্রাম মোহামেডান থেকে আকবর হোসেন রিদন, সফিকুল ইসলাম বিপুল ও শরিফুল ইসলাম। ফেনি সকারের আকরামুজ্জামান লিটন ও আনোয়ার হোসেন।

বিয়ানীবাজার থেকে সুলতান আহমেদ। মুক্তিযোদ্ধার রাসেল আনসারি, রনি ইসলাম ও রাসেল। ব্রাদার্সের রিপন খান। আরামবাগের কবির হোসেন। প্রথম বিভাগের দল যাত্রাবাড়ী ক্রীড়া চক্রের সাগর । এছাড়া মোহামেডানেই থেকে যাচ্ছেন হাসান আল মামুন ও জুমরাতুল ইসলাম মিঠু।

বাংলাদেশ সময়: ২১১০ ঘন্টা, আগস্ট ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa