ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

এফএ কাপের শিরোপা জিতলো আর্সেনাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২০
এফএ কাপের শিরোপা জিতলো আর্সেনাল এফএ কাপের শিরোপা জিতলো আর্সেনাল/ছবি- সংগৃহীত

ঢাকা: চেলসিকে হারিয়ে নিজেদের ১৪তম এফএ কাপ শিরোপা জিতে নিলো আর্সেনাল।  লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ব্লুজদের ২-১ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা জেতে গানাররা।

 

শনিবার (১ আগস্ট) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় শুরু হয় ‘লন্ডন ডার্বি’র ফাইনাল। এদিন ১৪তম বারের মতো শিরোপা জিততে আর্সেনাল এবং দশম বারের মতো শিরোপা জিততে চেলসি মাঠে নামে। শেষ পর্যন্ত গ্যাবনের স্ট্রাইকার পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জোড়া গোলে শেষ হাসি হাসে আর্সেনাল।  

বিবিসি জানায়, এদিন খেলার পঞ্চম মিনিটেই চেলসি শিবিরে আনন্দের বার্তা নিয়ে আসে ক্রিশ্চান পুলিসিকের গোল। এরপরই গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। শেষমেশ ২৮ মিনিটের মাথায় গোল দিয়ে খেলায় সমতা আনে তারা। পেনাল্টি থেকে নিজের প্রথম ও সমতাসূচক গোলটি করেন অবামেয়াং। এরপর দুই দলই এগিয়ে যেতে শুরু করে প্রাণপণ লড়াই। তারপরও ১-১ সমতায় শেষ হয় প্রথম অর্ধ।

দ্বিতীয অর্ধের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে ওঠে দুই দল। অবশেষে দ্বিতীয়ার্ধের ২২ ও ম্যাচের ৬৭তম মিনিটে দ্বিতীয় এবং জয়সূচক গোলটি করেন অবামেয়াং। খেলার ৭৩ মিনিটে ম্যান্তো কোভ্যাসিকের লাল কার্ডে সমতা আনতে মরিয়া চেলসি আরো পিছিয়ে পড়ে। দশজনের দল নিয়ে শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি চেলসি।

এর মধ্য দিয়ে আর্সেনাল পরবর্তী মৌসুমের ইউরোপা লিগে খেলার সুযোগ পেলো। এবার নিয়ে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রায় দেড় শতাব্দীকালের পুরোনো এফএ কাপ প্রতিযোগিতায় সর্বাধিক ১৪ বারের মতো শিরোপা জিতে নিলো আর্সেনাল।
 
বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২০
ডিএন/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।