ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

সেরেনার স্বপ্ন ভেঙে দিলেন ওসাকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
সেরেনার স্বপ্ন ভেঙে দিলেন ওসাকা

একদিন আগে রেকর্ড ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন বিসর্জন দিতে হয়েছে রাফায়েল নাদালকে। এবার নারীদের এককে একই পরিণতি বরণ করে নিতে হলো সেরেনা উইলিয়ামসকেও।

 

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নাওমি ওসাকার বিপক্ষে হেরে আরেকবার রেকর্ড ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন বিসর্জন দিয়েছেন মার্কিন কৃষ্ণকলি। ৩৯ বছর বয়সী সেরেনা হেরেছেন দুই সেটে।  

৬-৩ ও ৬-৪ গেমের অনবদ্য জয় নিয়ে নিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল নিশ্চিত করেছেন ওসাকা। তিনবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা গত স্ল্যামের ফাইনালে হারের পর থেকে এখন পর্যন্ত টানা ২০ ম্যাচ অপরাজিত।  

অন্যদিকে অস্ট্রেলিয়ান ওপেনে গত ৮ বারের অংশগ্রহণে এবারই প্রথম শেষ চারে হারলেন সেরেনা। এবার গ্র্যান্ড স্ল্যাম জিতলে মেয়েদের এককে মার্গারেট কোর্টের রেকর্ড ভেঙে দিতে পারতেন তিনি। দু’জনে সর্বোচ্চ ২৩ বার করে গ্র্যান্ড স্ল্যাম জিতে একই আসন ভাগাভাগি করছেন।  

জাপানি কন্যা শনিবারের (২০ ফেব্রুয়ারি) ফাইনালে মুখোমুখি হবেন জেনিফার ব্রাডির। তিন নাম্বার বাছাই ওসাকা নিজের একমাত্র অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন ২০১৯ সালে।  

আর এবারই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠেছেন আমেরিকান তরুণী ব্রাডি। সেমিফাইনালে তিনি ৬-৪, ৩-৬ ও ৬-৪ ব্যবধানে হারান চেক তারকা ক্যারোলিনা মুচোভাকে।  

এর আগেও গ্র্যান্ড স্ল্যামে দেখা হয়েছে ওসাকা-ব্রাডির। গত বছর ইউএস ওপেনের দুই তারকার সেমিফাইনাল তিন সেটে জিতে নেন সেবারের শিরোপাজয়ী ২৩ বছর বয়সী ওসাকা।  

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।