ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

এবার ৫০ মিটার ফ্রি-স্টাইলেও ড্রেসেলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
এবার ৫০ মিটার ফ্রি-স্টাইলেও ড্রেসেলের রেকর্ড কেলেব ড্রেসেল/সংগৃহীত ছবি

টোকিও অলিম্পিকে রেকর্ড গড়াকে অনেকটা সাধারণ ব্যাপারে পরিণত করে ফেলেছেন কেলেব ড্রেসেল। সর্বশেষ ৫০ মিটার ফ্রি-স্টাইলেও রেকর্ড গড়ে সোনা জিতেছেন যুক্তরাষ্ট্রের সাঁতারু।

রোববার ৫০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে একক আধিপত্য দেখিয়েছেন ড্রেসেল। দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সের ফ্লোরেন্ত মানাদুর চেয়ে ০.৪৮ সেকেন্ডের ব্যবধানে এগিয়ে থেকে সাঁতার শেষ করেছেন তিনি। তিনি সময় নিয়েছেন ২১.০৭ সেকেন্ড, ৫০ মিটার ফ্রি-স্টাইলে যা অলিম্পিক রেকর্ড। ব্রাজিলের ব্রুনো ফ্রাতুস জিতেছেন ব্রোঞ্জ।

এর আগে শনিবার ছেলেদের ১০০ মিটার বাটারফ্লাইয়ে সোনা জেতার পথে নিজের রেকর্ড ভেঙেছিলেন ড্রেসেল। ২০১৯ সালের জুলাইয়ে ৪৯.৫ সেকেন্ড সময় নিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন তিনি। আর টোকিও অলিম্পিকে তিনি সময় নিয়েছেন ৪৯.৪৫ সেকেন্ড।  

তারও আগে গত বুধবার ১০০ মিটার ফ্রি-স্টাইলেও রেকর্ড গড়ে সোনা জিতেছিলেন ড্রেসেল। ৪৭.০২ সেকেন্ড সময় নিয়ে তিনি পেছনে ফেলেন কাইল চালার্সকে। ২০১৬ রিও অলিম্পিকে ৪৭.০৮ সেকেন্ড সময় নিয়ে আগের রেকর্ডটি গড়েছিলেন অস্ট্রেলিয়ান সাঁতারু।

যুক্তরাষ্ট্রের হয়ে ৪*১০০ মিটার ফ্রি-স্টাইল রিলেতে সোনা জিতেছেন ড্রেসেল। অর্থাৎ এখন পর্যন্ত ঝুলিতে আছে ৩টি অলিম্পিক সোনা। এর আগে ২০১৬ রিও অলিম্পিকেও এই ইভেন্টে সোনাজয়ী দলের সদস্য ছিলেন তিনি। টোকিওতে তার মোট সোনা জেতা হলো ৪টি।

অন্যদিকে মেয়েদের ৫০ মিটার ফ্রি-স্টাইলে সোনা জিতেছেন অস্ট্রেলিয়ার এমা ম্যাককিওন। ২৩.৮১ সেকেন্ডে সাঁতার শেষ করে নিজের অলিম্পিক রেকর্ডও ভেঙেছেন তিনি। সুইডেনের সারা সিওস্ত্রোম জিতেছেন রূপা, আর ব্রোঞ্জ গেছে ডেনমার্কের পেরনিল ব্লুমের দখলে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।