ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

খেলা

গাজীপুরে কাবাডি টুর্নামেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
গাজীপুরে কাবাডি টুর্নামেন্ট ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের রাজবাড়ী মাঠে আইজিপি কাপ-২০২১ জাতীয় যুব কাবাডি (বালক ও বালিকা) অনূর্ধ্ব-১৯ এর উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৫ ডিসেম্বর) সকালে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

কাবাডি টুর্নামেন্টের আয়োজন করে গাজীপুরের জেলা প্রশাসন ও জেলা পুলিশ। সহযোগিতা করছে জেলা ক্রীড়া সংস্থা।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিশেষ অতিথি গাজীপুরের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, গাজীপুর মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার বরকত উল্লাহ খান।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) জাকির হাসান, গাজীপুর গোয়েন্দা পুলিশের ওসি আমির হোসেন, সদর থানার ওসি রফিকুর ইসলাম, বাংলাদেশ কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক এস এম নেওয়াজ সোহাগ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জামাল উদ্দিন প্রমুখ।

আয়োজক কমিটি জানান, আইজিপি কাপে অংশ নিয়েছে মানিকগঞ্জ, শেরপুর, টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলার বালক ও বালিকা দল। উদ্বোধনী ম্যাচে গাজীপুর ও শেরপুর জেলার দল অংশ নেয়।

অনুষ্ঠানে গাজীপুরের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বলেন, কাবাডি খেলা আমাদের জাতীয় খেলা। কিন্তু কালের পরিবর্তনে খেলাটি প্রায় হারিয়ে যাচ্ছিল। কিন্তু এখন আবার এই খেলায় ছেলে-মেয়েরা আগ্রহী হচ্ছে। নানা ধরনের প্রতিযোগিতার আয়োজন হচ্ছে। তারই ধারাবাহিকতায় গাজীপুরে দেশের বিভিন্ন জেলার প্রতিযোগীদের নিয়ে ১৪টি দলের খেলা শুরু হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম বলেন, ছোট বেলায় আমরা অনেক কাবাডি খেলেছি। কিন্তু ধীরে ধীরে খালাটি হারিয়ে যেতে বসেছিল। এখন কাবাডি খেলায় আগ্রহ বাড়াতে স্কুল কলেজগুলিতে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
আরএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।