ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

খেলা

অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবারের মতো ফাইনালে বার্টি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
অস্ট্রেলিয়ান ওপেনে প্রথমবারের মতো ফাইনালে বার্টি

অস্ট্রেলিয়ান ওপেনে নতুন নয় অ্যাশলে বার্টি। কিন্তু ফাইনালে এবারই প্রথমবার কোয়ালিফাই করলেন অস্ট্রেলিয়ান এই নারী টেনিস তারকা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) মেডিসন কেইসকে সরাসরি সেটে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে ওঠেন বার্টি।

সেমিফাইনালে র‍্যাংকিংয়ের ৫১তম স্থানে থাকা যুক্তরাস্ট্রের কেইসকে ৬-১, ও ৬-৩ গেমে হারাতে বার্টি সময় নিয়েছেন মাত্র ৬২ মিনিট। আসরের ফাইনালে তিনি সপ্তম বাছাই পোলিশ তারকা ইগা সোয়াটেক কিংবা ২৭তম বাছাই যুক্তরাষ্ট্রের ড্যানিয়েল কলিন্সের মোকাবেলা করবেন।

১৯৮০ সালে ওয়েন্টি টার্নবুলের পর এই প্রথম কোনো নারী হিসেবে হোম গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠার যোগ্যতা অর্জন করলেন বার্টি। বছরের প্রথম টুর্নামেন্টের শুরু থেকে টানা ১০ ম্যাচ অপরাজিত থেকে ২০২০ সালের ফ্রেঞ্চ ওপেন ও ২০২১ সালের উইম্বলডন শিরোপার সঙ্গে আরো একটি শিরোপা যোগ করার পাশাপাশি শীর্ষ বাছাইয়ের আসনটিও অক্ষুন্ন রাখতে চান বার্টি।

ফাইনালে উঠে উচ্ছ্বসিত বার্টি বলেন, 'সত্যিকার অর্থে এটি ছিল অভাবনীয়। এখানে নিজের সেরা খেলাটা খেলতে পেরে আমি খুবই খুশি। আজ রাতে বল কিছুটা ধীরগতির ছিল। আমি শুধু মানিয়ে নেয়ার জন্য ছুটাছুটি করে গেছি। যতটুকু সম্ভব মেডিকে(প্রতিপক্ষ) চাপে রাখার চেস্টা করেছি। কারণ বেশ দ্রুততার সঙ্গে বল আমার নাগালের বাইরে পাঠানোর মত দক্ষতা তার আছে। ’

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa