ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

খেলা

শিরোপা হাতছাড়া করতে রাজি, তবু ভ্যাকসিন নেবেন না জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
শিরোপা হাতছাড়া করতে রাজি, তবু ভ্যাকসিন নেবেন না জোকোভিচ

করোনা ভাইরাস প্রতিরোধে ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক করেছে অধিকাংশ দেশের সরকার। কিন্তু এই 'বাধ্যতামূলক' বিষয়টা কিছুতেই মানতে রাজি নন নোভাক জোকোভিচ।

কিছুদিন আগেই ভ্যাকসিন না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে পারেননি তিনি। কিন্তু তাতেও নিজের সিদ্ধান্তে অটল এই সার্বিয়ান টেনিস তারকা।

বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে 'জোকার' জানিয়েছেন, ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডনে যদি করোনা ভ্যাকসিন বাধ্যতামূলক হয় তবে তিনি সেই টুর্নামেন্টগুলোতে অংশ নেবেন না। তিনি বলেন, 'ভবিষ্যতের টেনিস ট্রফিগুলো মিস করবো তবু ভ্যাকসিন নিতে বাধ্য হবো না। আমি ভ্যাকসিন বিরোধী আন্দোলনের সাথে যুক্ত হতে চাই না, তবে একজন ব্যক্তির নিজস্ব পছন্দের অধিকারকে সমর্থন করি আমি। '

২০টি গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী জোকোভিচ গত মাসে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়েছিলেন, কিন্তু ভ্যাকসিন না নেওয়ায় না খেলেই ফিরে যেতে হয়েছে তাকে। বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকাকে একরকম বের করেই দিয়েছিল অস্ট্রেলিয়া সরকার। জোকোভিচ এরপর দেখেছেন রাফায়েল নাদালের রেকর্ড ২১তম গ্র্যান্ডস্ল্যাম জয়। অস্ট্রেলিয়ান ওপেনে নাদালের ঐতিহাসিক জয়ের পর নাকি টিকা নেওয়ার কথা ভেবেছিলেন জোকোভিচ। কিন্তু এবার নিজের পুরনো সিদ্ধান্তে অটল থাকার কথাই জানালেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।